টপ নিউজ

মুজিবনগরে জমি নিয়ে বিরোধে হয়রানীর শিকার এক পক্ষের সংবাদ সম্মেলন

By মেহেরপুর নিউজ

November 25, 2020

 মুজিবনগর প্রতিনিধি :

মেহেরপুরের মুজিবনগর উপজেলার সোনাপুর গ্রামের মৃত জোনাব আলীর ছেলে রমজান আলী সাথে প্রতিপক্ষ বাকের মহলদারের ছেলে আসানের জমি-জায়গা সংক্রান্ত বিরোধে সাধারণ মানুষ জেল/জরিমানার শিকার হওয়ায় মুজিবনগর প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেছেন সোনাপুর গ্রামের রমজান আলীর ছেলে হানিফ।

বুধবার বিকেলে মুজিবনগর প্রেসক্লাবে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনের লিখিত বক্তব্যে তিনি জানান- মুজিবনগর উপজেলার সোনাপুর গ্রামের মৃত জোনাব আলীর ছেলে রমজান আলী সাথে প্রতিপক্ষ বাকের মহলদারের ছেলে আসানের জমি-জায়গা সংক্রান্ত বিরোধে উভয় পক্ষ আদালতে মামলা দায়ের করেন।

এ ঘটনায় পর থেকে আহসান ও তার লোকজন প্রায় রমজান আলীকে মারধর সহ অকথ্যভাবে গালি-গালাজ করতে থাকে। এ ঘটনায় রমজান আলী সি,আর ১০/২০১৮ মামলা দায়ের করলে আসামী আসান আলী, ছহিরউদ্দিন, মহির উদ্দিন, ইসলাম আলী, জান্দার আলী ও ফকিরদের বিরুদ্ধে অভিযোগ প্রমান হওয়ায় তাদের বিরুদ্ধে আদালত ৩ মাসের বিনাশ্রম কারাদন্ডাদেশ হয়। আসামিরা সাজার আদেশের বিরুদ্ধে আপিল করলে আদালত সাজা বহাল রাখে। এরপর পুনরায় আসামিরা রমজান আলীকে মারধর করেন। এতে রমজান আলী মামলা দায়ের করলে (মামলা নং- জিআর ২৭/১৬) আসান আলীর ৮ মাসের কারাদন্ডাদেশ দেন আদালত। এরপর একের পর এক মামলা হতে থাকে যাতে রমজান আলী সহ ৫-৭ জনকে আসামি করে মামলা দায়ের করতে থাকেন আসান সহ তার পক্ষের লোকজন বাদি হয়ে। আসান আলীর দায়ের করা জিআর ১১৮/১৭ নং মামলায় রমজান আলীসহ ৭ জনকে আসামী করা হয়। জিআর ৫/১৯ মামলায় রমজান আলীর ছেলে হানেফ সহ ৪ জনকে এবং জিআর ৩১/২০২০ মামলায় রমজান সহ ৭ জনকে আসামী করে মামলা করে।

এখানেই শেষ নয়: ক্ষিপ্ত প্রতিপক্ষ রেহেনাকে বাদি ও রমজান সহ ৭ জনকে আসামি করে সি.আর ৪৬/২০২০, চম্পাকে বাদি ও ৬ জনকে আসামী করে পিং ২২১/১৯, আসান বাদি হয়ে ৬ জনকে আসামী করে পিং ২৪৫/১৯, জানদার বাদি হয়ে ৫ জনকে আসামী করে পিং ১৭১/২০২০ এবং হেকমত আলীকে বাদী করে হানিফসহ কয়েক জনকে আসামি করে মিথ্যা মামলা করে। এ সব মামলায় সোনাপুর গ্রামের ভ্যান চালক রমজান আলী, ডিমের ফেরিওয়ালা হানেফ, একই গ্রামের ভ্যান চালক নজরুল, লেবার রহমান, কলিমুদ্দিন ও আব্দুর রাজ্জাককে বিবাদী করে মিথ্যা ও হয়রানীমূলক মামলা করেন। প্রভাবশালীদের সহযোগিতায় মামলায় করা হয়। শুধুমাত্র হানেফের সাথে থাকার কারণে কলিমুদ্দিনকে ও আব্দুর রাজ্জাককে জেলা খাটতে হয়েছে। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠকালে হানেফ বলেন- আব্দুর রাজ্জাক ও তার ছেলে হানেফের সাথে বিবাদীর জমি-জায়গা নিয়ে বিরোধে কেন কলিমুদ্দিন ও আব্দুর রাজ্জাকদের মত লোকের বিরুদ্ধে মামলা হলো এবং তাদের জেল/জরিমানার শিকার হতে হচ্ছে।