বর্তমান পরিপ্রেক্ষিত

মুজিবনগরে তরুন উদ্যোক্তা রাশেদুল পোল্ট্রি মুরগীর খামার নিয়ে বিপাকে

By মেহেরপুর নিউজ

July 16, 2022

 মুজিবনগর প্রতিনিধি:

মুজিবনগর উপজেলার মোনাখালী ইউনিয়নের রশিকপুর গ্রামের তরুণ উদ্যোক্তা রাশেদুল শেখ যাতায়াতের রাস্তা না থাকায় ডিম উৎপাদনকারী মুরগীর খামার দিয়ে পড়েছে বিপাকে। ফার্মে প্রায় ২ হাজার ডিম পাড়া মুরগী আছে যা থেকে প্রতিদিন গড়ে ১ হাজার ৫ শত থেকে ১হাজার ৮ শত ডিম উৎপাদন হয়।ডিম উৎপাদনকারী মুরগির খামারে ডিম আনা নেওয়া ও মুরগির খাবার ফার্মে নেওয়ার জন্য রাস্তা না থাকায় আব্দুল মাজেদের জমি দিয়ে আনা নেওয়া করে।

গত শুক্রবার সকালে ফার্মের উৎপাদিত ডিম এবং মুরগীর খাবার আনা নেওয়ার কালে জমির মালিক মাজেদের সাথে তুচ্ছ ঘটনায় ঝগড়ার সৃষ্টি হয় বলে জানান ফার্মের মালিক রাশেদুল শেখ তিনি আরো জানান । গত ১৫/০৭/২০২২ এই  ঝগড়ার বিষয়টি নিয়ে কিছু সংবাদ মাধ্যম “জোর করে জমি দখল” শিরোনামে একটি সংবাদ প্রকাশ করে যে , আমরা তাদের দুই বিঘা কলা ক্ষেত কেটে ফেলেছি এবং জোর পূর্বক তাদের জমি দখল করে রাস্তা করছি এবং প্রায় দুই লক্ষাধিক টাকার ক্ষতি সাধন করেছি এবং তাদের কুপিয়ে হত্যার হুমকী দিয়েছি।যা সম্পূর্ন মিথ্যা ও সাজানো এবং বানোয়াট। সাংবাদিকদের কাছে মিথ্যা তথ্য দেওয়া হয়েছে।  তিনি সাংবাদিকদের সরেজমিনে এসে বিষয়টি দেখে যাওয়ার জন্য অনুরোধ জানান।

শনিবার দুপুরে ঘটনা স্থানে গিয়ে এবং আশেপাশের লোকজনের তথ্য মতে দেখা গিয়েছে যে ওই দুই বিঘা কলার জমির কোন কলাগাছ কাটা হয়নি বরং ওই জমিতে দেওয়া বেড়াটি সরিয়ে সাময়িকভাবে মুরগির ফার্মের ডিম ও খাবারগুলো বহন করা হচ্ছিল । এ বিষয়ে ফার্মের মালিক বলেন, মুরগির ফার্ম ও উদ্যোক্তাকে বাঁচিয়ে রাখার জন্য এই রাস্তাটি কিনে নেওয়ার কথা বলা হয়েছিল আব্দুল মাজেদকে কিন্তু তারা কোনভাবেই রাজি হয়নি। এই রাস্তার বিষয়ে উপজেলা নির্বাহী অফিসারের কাছেও আবেদন দেওয়া আছে। তাই সাময়িকভাবে তারা ফার্মের কার্যক্রম চালিয়ে নিচ্ছে।

সিরাজুল শেখ নামে একজন বলেন, যে এই ফার্মটিকে বাঁচিয়ে রাখার জন্য এ রাস্তাটি খুবই প্রয়োজন । তাই তারা এই উদ্যোক্তা ও শিল্প বান্ধব সরকারের প্রতি আবেদন জানান ফার্মের স্বাভাবিক কার্যক্রম ও জনসাধারণের হাঁটার জন্য এই রাস্তাটি উন্মুক্ত করা হোক।

মুজিবনগর থানার অফিসার ইনচার্জ মেহেদী রাসেল বলেন, যেহেতু অভিযোগ হয়েছে উভয় পক্ষকে ডেকে একটি সমাধানের পথ বের করা হবে।