খেলাধুলা

মুজিবনগরে নৌকা বাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত

By মেহেরপুর নিউজ

October 28, 2017

মেহেরপুর নিউজ, ২৮ অক্টোবর: মেহেরপুরের মুজিবনগর উপজেলার পুরুন্দপুর গ্রামে জাতির জনক বঙ্গবন্ধু শেষ মুজিবুর রহমান স্বরণে গ্রাম বাংলার ঐহিত্যবাহী নৌকা বাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার পুরন্দপুর গ্রাম বাসীর আয়োজনে ভৈরব নদে এ নৌকা বাইচ অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ আওয়ামীলীগের প্রচার ও প্রকশনা কমিটির সদস্য ও প্রেট্রো বাংলার পরিচালক এমএএস ইমন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রতিযোগিতার উদ্বোধন করেন। দারিয়াপুর ইউনিয়ন আওয়ামীলীগের সাংগঠানিক সম্পাদক আলাউদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন জেলা বঙ্গবন্ধু সৈনিক লীগের আহবায়ক মোস্তাফিজুর রহমান চন্দন, যুগ্ম আহবায়ক আতিক স্বপন।

নৌকা বাইচে মুজিবনগর উপজেলার বিভিন্ন গ্রামের ১৩ টি দল অংশ করে। পরে সেখানে সাংস্কৃতিক অনুষ্ঠান হয়। অনুষ্ঠানটি দেখার জন্য জেলার বিভিন্ন এলাকার ১০ হাজারের অধিক নারী-পুরুষ সেখাসে উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্য এমএএস ইমন বলেন, গ্রাম বাংলার ঐহিত্যকে ধরে রাখতে বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার কাজ করে যাচ্ছে। আগামী দিনে আরো বেশি বেশি করে এ ধরেনের আয়োজন করা হবে।

তিনি বলেন, যে কোন ধরণের প্রতিযোগিতায় তরুণ সমাজের অংশ গ্রহন যেমন দেশকে এগিয়ে নিবে তেমনি মাদক মুক্ত সমাজ গঠনেও ভূমিকা রাখবে। এসময় তিনি দেশের এই উন্নয়ন যাত্রায় অংশ নিতে সকলকে নৌকার পক্ষে থাকার আহবান জানান।