জাতীয় ও আন্তর্জাতিক

মুজিবনগরে ভ্রাম্যমান আদালতের অভিযান

By মেহেরপুর নিউজ

May 30, 2018

মেহেরপুর নিউজ,৩০ মে: মুজিবনগরে ভ্রাম্যমান আদালতের পৃথক অভিযানে রশিকপুর ভৈরব নদ থেকে ৩টি অবৈধ বাধ উচ্ছেদ, ২০০ মিটার নেট জাল ধ্বংস ও মিষ্টির দোকানে ২ হাজার টাকা জরিমানা করা হয়।

বুধবার বেলা ১২ টা দিকে মুজিবনগর উপজেলা সহকারী কমিশনার(ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মেজবাহ উদ্দীন নেতৃত্বে ভ্রাম্যমান আদালত প্রথমে রশিকপুর ভৈরব নদীর সুইচগেটে অবৈধভাবে বাধ দিয়ে মাছ চাষ করায় তিনটা বাধ উচ্ছেদ করাসহ ২০০মিটার নেট জাল ধ্বংস করে ।

একই দিন কেদারগঞ্জ বাজারে ইন্নাল মিষ্টির দোকানে মিষ্টির প্যাকেটের ওজন নির্দিষ্ট পরিমানের চেয়ে অতিরিক্ত বেশি হওয়ায় ভোক্তা অধিকার আইনে ২ হাজার টাকা জরিমানা করা হয়।

মুজিবনগর উপজেলা সহকারী কমিশনার(ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মেজবাহ উদ্দীন বলেন, ভৈরব নদীতে এলাকার কিছু অসাধু লোক রশিকপুর সুইচ গেটে অবৈধ ভাবে বাধ নির্মাণ করে তারা দির্ঘদিন ধরে মাছ চাষ করে আসছে। গোপন সংবাদের ভিত্তিতে সেটা আমি জানতে পারলে নিজে উপস্থিত থেকে মৎস্য রক্ষা সংরক্ষণ আইনে সকল বাঁধ উচ্ছেদ করা হয় এবং বাঁধে থাকা ২০০ মিটার জাল পুরিয়ে দেওয়া হয়। এ সময় সিনিয়র উপজেলা মৎস কর্মকর্তা শহিদুল ইসলাম উপস্থিত ছিলেন।