বর্তমান পরিপ্রেক্ষিত

মুজিবনগরে যথাযথ মর্যদায় মহান বিজয় দিবস পালিত

By মেহেরপুর নিউজ

December 16, 2016

মেহেরপুর নিউজ, ১৬ ডিসেম্বর: শুক্রবার সারাদিন ব্যাপী বিভিন্ন অনুষ্ঠানের মধ্যে দিয়ে এ দিবস পালন পালন করা হয়। ভোর ছয়টার দিকে মুজিবনগর সৃতিসৌধে ৩১বার তোপধ্বনীর মাধ্যমে দিবসের শুভ সূচনা করা হয়। সূর্যোদয়ের সাথে সাথে সকল সরকারী, আধা সরকারী, স্বায়ত্বশাসিত ও বেসরকারি ভবনে জাতীয় পতাকা উত্তোলন করা হয়।

সকাল সাড়ে ছয়টার দিকে মুজিবনগর সৃতিসৌধে পুষ্পমাল্য অর্পণ করা হয়। প্রথমে পুষ্পমাল্য অর্পন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা হেমায়েত উদ্দীন নেতৃত্বে উপজেলা প্রষাসন। এর পর মুজিবনগর থানা অফিসার ইনচার্জ (ওসি) কাজী কামাল হোসেনের নেতৃত্বে মুজিবনগর থানা। এছাড়াও আওয়ামীলীগ, ছাত্রলীগ, যুবলীগ, মুক্তিযুদ্ধ প্রজন্মলীগ, সৈনিকলীগ, সেচ্ছা সেবকলীগ, জাতীয়পাটি ও মুজিবনগর শিশু পরিবারের পক্ষ থেকে পুষ্পমাল্য অর্পণ করা হয়।পরে সকাল সাড়ে আটটার সময় উপজেলা পরিষদ চত্বরে আনুষ্ঠানিক ভাবে জাতীয় পতাকা উত্তোলন করেন উপজেলা নির্বাহী অফিসার হেমায়েত উদ্দীন, মুজিবনগর থানা অফিসার ইনচার্জ কাজী কামাল হোসেন, মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুল জলীল। উপজেলা পরিষদ চত্বরে কুচকাওয়াজ ও শরীরচর্চা প্রদর্শনে অংশ নেন বীরমুক্তিযোদ্ধা, পুলিশ, বিএনসিসি, আনসার ভিডিপি, বাংলাদেশ স্কাউট ও স্কুল কলেজেল শিক্ষার্থীরা।

সকাল সাড়ে নয়টার সময় সকল স্কুল কলেজের শিক্ষার্থীদের মাঝে ক্রীড়া প্রতিযোগিতা ও ১১ সময় বীর মুক্তিযোদ্ধা, যুদ্ধাহত মুক্তিযোদ্ধাও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যেদের সংবর্ধনা দেওয়া হয়। পরে বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরন।

এছাড়াও বাদ জোহর জাতির শান্তি ও অগ্রগতি কামনা করে উপজেলার সকল মসজিদে বিশেষ মোনাজাত এবং মন্দির গীর্জা ও অন্যান্য ধর্মীয় উপাসনালয়ে বিশেষ পার্থনা। দুপুরে উপজেলার সকল এতিমখানা ও হাসপাতালে উন্নতমানের খাবার পরিবেশন। বিকাল তিনটায় সৌখিন ফুটবল প্রতিযোগিতা, সাড়ে তিনটায় সাংস্কৃতি অনুষ্ঠান।সব শেষে সকল সরকারী ও বেসরকারী ভবনসমূহে আলোকসজ্জার মধ্যে দিয়ে বিজয় কর্মসূচি পালন করা হয়।