জাতীয় ও আন্তর্জাতিক

মুজিবনগরে যথাযোগ্য মর্যাদায় জেলহত্যা দিবস পালিত

By মেহেরপুর নিউজ

November 03, 2020

মুজিবনগর প্রতিনিধি:

আজ জেলহত্যা দিবস। র‌্যালী,স্মৃতিসৌধে পুস্পস্তবক অর্পন,দোয়া মাহফিল ও আলোচনা সভার মধ্যদিয়ে মুজিবনগর উপজেলা আওয়ামীলীগে সাধারণ সম্পাদক আমাম হোসেন মিলুর নেতৃৃত্বে যথাযোগ্য মর্যাদায় দিবস টি পালন করেছে মুজিবনগর উপজেলা আওয়ামীলীগ।

১৯৭৫ সালের ৩ নভেম্বর চার জাতীয় নেতাকে ঢাকা কেন্দ্রীয় কারাগারে নির্মমভাবে হত্যা করা হয়েছিল। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে ’৭৫ এর ১৫ আগস্ট সপরিবারে হত্যার পর জাতির ইতিহাসে ৩ নভেম্বর দ্বিতীয় কলঙ্কজনক অধ্যায়।

মুক্তিযুদ্ধের অন্যতম বীর সেনানী ও চার জাতীয় নেতা ‘সাবেক উপরাষ্ট্রপতি সৈয়দ নজরুল ইসলাম, সাবেক বাংলাদেশী প্রধানমন্ত্রী তাজউদ্দীন আহমদ, ক্যাপ্টেন মনসুর আলী এবং সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আবুল হাসনাত মোহাম্মদ কামারুজ্জামানকে নির্মম ভাবে হত্যা করা হয় এই দিনে। মুক্তিযুদ্ধের চার জাতীয় নেতাকে যথাযথ শ্রদ্ধা প্রদর্শনের মাধ্যমে দেশের ইতিহাসের বর্বরোচিত এই কালো অধ্যায়টিকে স্মরণ করছে মুজিবনগর উপজেলা আওয়ামী লীগ ও এর অংগসংগঠন এবং স্বাস্থ্যবিধি মেনে দিবসটি পালন করছে।

তারই অংশ হিসাবে মঙ্গলবার সকালে মুজিবনগর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও মহাজনপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আমাম হোসেন মিলুর নেতৃত্বে মুজিবনগর কমপ্লেক্স এর গ্যাট থেকে একটি র ্যালী বের হয়ে স্মৃতিসৌধ প্রঙ্গনে শেষ হয়। সেখানে জাতীয় চার নেতা এবং মহান মুক্তিযুদ্ধে শহীদের প্রতি শ্রদ্ধা জানাতে স্মৃতিসৌধে পুস্পস্তবক অর্পন করা হয়।

পুস্পস্তবক অর্পন শেষে জাতীয় চার নেতা ও মহান মুক্তিযুদ্ধে সকল শহীদদের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে দোয়া মাহফিল এবং আলোচনা সভার আয়োজন করা হয়। এসময় উপস্হিত ছিলেন মেহেরপুর জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও বাগোয়ান ইউপি চেয়ারম্যান আয়ুব হোসেন,মুজিবনগর উপজেলা আওয়ামীলীগের সহসভাপতি রফিকুল ইসলাম তোতা,বাগোয়ান ইউপি আওয়ামীলীগের সভাপতি মজিবুর রহমান মধু,সম্পাদক নজরুল ইসলাম, দারিয়াপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মোস্তাকিম হক খোকন কমান্ডার, উপজেলা যুবলীগের সভাপতি কামরুল হাসান চান্দু,দারিয়াপুর ইউপি চেয়ারম্যান তৌফিকুল বারি বকুল,মোনাখালী ইউপি চেয়ারম্যান মোফিজুর রহমান, উপজেলা শ্রমিকলীগের সভাপতি আবুল কালাম আজাদ,উপজেলা তাঁতীলীগের আহবায়ক প্রবির শেখ, উপজেলা ছাত্রলীগের সম্পাদক শেখ সাকিব সহ আওয়ামীলীগ,যুবলীগ,সেচ্ছাসেবকলীগ, তাঁতীলীগ,ছাত্রলীগে নেতৃবৃন্দ।