কৃষি সমাচার

মুজিবনগরে লাউ গাছের সাথে শত্রুতা

By মেহেরপুর নিউজ

September 03, 2021

মুজিবনগর প্রতিনিধি:

মেহেরপুরের মুজিবনগর উপজেলার, মহাজনপুর গ্রামের কানাইডাঙ্গার মাঠে রাতের আধারে, মহাজনপুর গ্রামের মৃত লোকমান শেখ এর ছেলে আনারুলের ২ বিঘা জমির ফলন্ত লাউ গাছ কেটে দিয়েছে তার রাজনৈতিক প্রতিপক্ষরা। বুধবার দিবাগত রাতে মহাজনপুর ইউনিয়নের মহাজনপুর কানাইডাঙ্গার মাঠে এ ঘটনা ঘটে।

শুক্রবার সকালের দিকে সরজমিনে কানাইডাঙ্গার মাঠে গিয়ে দেখা যায়, আনারুলের ২ বিঘা জমির ফলন্ত লাউ গাছ কাটা অবস্থায় পড়ে আছে।

ক্ষতিগ্রস্থ কৃষক আনারুল বলেন, তিনি আওয়ামীলীগের একজন একনিষ্ঠ কর্মী, তিনি বর্তমানে মেহেরপুর জেলা আওয়ামী লীগের, সভাপতি ও জনপ্রশাসন প্রতিমন্ত্রী অধ্যাপক ফরহাদ হোসেন দোদুল এর কর্মী। কিন্তু বর্তমানে মহাজনপুরে প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন এর বিরোধী আওয়ামীলীগের একটি গ্রুপ আছে, তারা প্রতিমন্ত্রীর লোকদের ক্ষতি করার জন্য সব সময় তৎপর থাকে তারা প্রকাশ্যে আমাদের মোকাবেলা না করতে পেরে রাতের আধারে আমাদের ফসলের ক্ষতি সাধন করছে। তারা আমার ২ বিঘা জমির ফলন্ত লাউ গাছ কেটে দিয়েছে প্রায় ৪ লক্ষাধিক টাকার ক্ষতি করেছে। একজন প্রন্তিক চাষি হিসাবে এই ক্ষতি কিভাবে কাটিয়ে উঠব বুঝতে পারছিনা। মাননীয় প্রতিমন্ত্রী মহদয় এবং প্রশাসনের কাছে এদের কঠিন বিচার দাবী করছি।

ফসল কাটার বিষয়ে মহাজনপুর ইউপি সদস্য জহুরুল ইসলাম স্বপন বলেন, কৃষক আনারুল আওয়ামীলীগের একজন কর্মী গত বুধবার দিবাগত রাতে প্রতিমন্ত্রী মহদয়ের বিরোধী আওয়ামী লীগের একটি গ্রুপ আনারুলে ফলন্ত লাউ গাছ কেটে দেয়।

খবর সকালে আমি ও মহাজনপুর ইউনিয়নের চেয়ারম্যান আমাম হোসেন মিলু ঘটনা স্থলে যায়। এ সময় চেয়ারম্যান সাহেব মুজিবনগর থানার ওসি কে ঘটনা জানান ওসি সাহেব পুলিশের একটি টিম পাঠান। তারা সরেজমিনে ঘটনা স্থল পরিদর্শন করে গেছেন।

উক্ত মাঠের চাষি এবং মহাজনপুর ইউনিয়ন আওয়ামীলীগের (সাবেক), সভাপতি ও জেলা আওয়ামীলীগের সদস্য, গোলাম মোস্তাফা, ফসল তছরুপ করার বিষয়ে বলেন, আনারুল প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন এর কর্মী হওয়ার কারনে প্রতিমন্ত্রীর বিরোধী আওয়ামীলীগের একটি গ্রুপ তার এই ক্ষতি করেছে এর আগেও প্রতিমন্ত্রীর কর্মী হওয়ার কারনে মহাজনপুর গ্রামের আরো দুজনের ফলন্ত পেপে ক্ষেত ও কলা ক্ষেত কেটে অনেক টাকার ক্ষতি করেছে। এর কোন বিহীত না হওয়া পর্যন্ত প্রতিমন্ত্রীর পক্ষের কৃষকগন এ ভাবে ক্ষতিগ্রস্থ হতে থাকবে। তাই আমাদের প্রান প্রিয় নেতা ফরহাদ হোসেন ও প্রশাসনের কাছে আমার আবেদন এর একটি বিহীত করার জন্য এবং দায়ী ব্যাক্তিদের দৃষ্টান্ত মূলক শাস্তি দেয়ার জন্য।

মহাজনপুর কানাইডাঙ্গা মাঠের চাষী এবং মুজিবনগর উপজেলা ছাত্রলীগের সভাপতি হেলাল উদ্দীন লাভলু বলেন আমরা রাজনীতি করি কিন্তু আমাদের পরিচয় আমরা চাষি। আমরা প্রতিমন্ত্রী ফরহাদ হোসেনের লোক হওয়ার কারনে প্রতিপক্ষরা রাজনৈতিক ভাবে আমাদের মোকাবেলা করতে না পারার কারনে রাতের আধারে মন্ত্রীর কর্মীদের ফসলের ক্ষতি করে অর্থনৈতিক ভাবে তাদের দূর্বল করতে চাচ্ছে প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন এর কর্মীদের।

আমিও এখন ভয়ে আছি আমার মাঠে ৫ বিঘা কলা ও পেঁপে গাছ আছে কবে না সেগুলো কেটে দেয়। আমাদের নেতা জেলা আওয়ামীলীগের সভাপতি ও জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন এর কাছে আবেদন তিনি তার কর্মীদের বিপদ থেকে রক্ষা করার জন্য দ্রূত ব্যবস্হা গ্রহন করবেন।

এ বিষয়ে মুজিবনগর থানা ইনচার্য (ওসি) আব্দুল হাশেম এর সাথে ফোনে যোগাযোগ করা হলে, তিনি জানান মৌখিক অভিযোগের ভিত্তিতে পুলিশ ঘটনা স্হলে গিয়েছিল তথ্য অনুসন্ধান চলছে। লিখিত এজাহার পেলে ব্যবস্হা গ্রহন করা হবে।