টপ নিউজ

মুজিবনগরে ৪ ইউপি চেয়ারম্যানের প্রার্থীতা প্রত্যাহার

By মেহেরপুর নিউজ

October 26, 2021

মেহেরপুর নিউজ:

আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে মেহেরপুরের মুজিবনগরে উপজেলার ৪ ইউনিয়নে মধ্যে ২ ইউনিয়নের চেয়ারম্যান পদে ৪ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছেন।

মঙ্গলবার মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিনে মুজিবনগর উপজেলার বাগোয়ান ইউনিয়নের ৩জন এবং মোনাখালী ইউনিয়নে ১জন প্রার্থী তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করে নেন। এখন ১৫ জন চেয়ারম্যান পদ প্রার্থী আসন্ন ইউপি নির্বাচনে প্রতিদ্বন্দিতা করবেন।

এদিকে নির্বাচনের সদস্য পদে ৪টি ইউনিয়নে মোট ৪৩ জনের মধ্যে ৭ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন।

মেহেরপুরের মুজিবনগর উপজেলার ইউনিয়ন পরিষদের নির্বাচন পরিচালনার দায়িত্বে নিয়োজিত রিটানিং অফিসার সূত্রে জানা গেছে, বাগোয়ান ইউনিয়নের চেয়ারম্যান পদে শাহিন আলী, জিল্লুর রহমান এবং শায়েস্তা খান এবং মোনাখালী ইউনিয়নে খানজাহান আলী তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করে নেন।

অপরদিকে বাগান ইউনিয়নের সদস্য পদে ৬ জন এবং মোনাখালী ইউনিয়নের থেকে ১জন সদস্য প্রার্থী তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করে নেন।

বর্তমানে মুজিবনগর উপজেলা মোনাখালী ইউনিয়নে চেয়ারম্যান পদে ৫ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র জমা দেন এর মধ্যে স্বতন্ত্র প্রার্থী খানজাহান আলী তার মনোনয়নপত্র প্রত্যাহার করে নেন। বর্তমানে মোনাখালী ইউনিয়নের ৪ জন প্রার্থী প্রতিদ্বন্দিতা করবেন। এরমধ্যে আওয়ামী লীগ মনোনীত রফিকুল ইসলাম গাইন, বর্তমান চেয়ারম্যান মফিজুর রহমান, সাবেক চেয়ারম্যান সফিকুল ইসলাম মোল্লা এবং মাহবুবুর রহমান ডাবলু। মোনাখালী ইউনিয়নের সংরক্ষিত মহিলা সদস্য পদে ৮ জন এবং সাধারণ সদস্য পদে ৪০ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দেওয়ার পর একজন প্রার্থী তার মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছেন। বর্তমানে ৩৯ জন সদস্য পদে লড়বেন।

দারিয়াপুর ইউনিয়ন চেয়ারম্যান পদে ৬ জন প্রার্থীসহ সদস্য এবং সংরক্ষিত সকল সদস্য প্রার্থী নির্বাচনী মাঠে থাকছেন। অর্থাৎ দারিয়াপুর ইউনিয়ন থেকে কোন প্রার্থী মনোনয়নপত্র প্রত্যাহার করেননি। দারিয়াপুর ইউনিয়ন চেয়ারম্যান পদে ৬ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। এর মধ্যে আওয়ামী লীগ মনোনীত মুস্তাকিম হক খোকন, বর্তমান চেয়ারম্যান তৌফিকুল বারী বকুল, মাহবুবুল আলম রবি, মোয়াজ্জেম হোসেন নাবুল, মনজুরুল হক এবং আবুল কাশেম। দারিয়াপুর ইউনিয়ন এর সংরক্ষিত মহিলা সদস্য পদে ১৪ জন এবং সাধারণ সদস্য পদে ৩৩ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র জমা দিয়েছেন।

মহাজনপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে ৪ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র জমা দিয়েছেন। এর মধ্যে আওয়ামী লীগ মনোনীত রেজাউর রহমান নান্নু, বর্তমান চেয়ারম্যান আমাম হোসেন মিলু, মিসকিন আলী এবং তোফাজ্জল হোসেন চঞ্চল। মহাজনপুর ইউনিয়নের চেয়ারম্যান সহ সকল পদে প্রার্থীরা মাঠে থাকছেন। মহাজনপুর ইউনিয়নের সংরক্ষিত মহিলা সদস্য পদে ১০ জন এবং সাধারণ সদস্য পদের ৩৩ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র জমা দিয়েছেন।

বাগোয়ান ইউনিয়ন চেয়ারম্যান পদে মোট ৫ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিলেও ৩ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছেন। এরা হলেন শাহিন উদ্দিন, জিল্লুর রহমান এবং শায়েস্তা খান। আগামী ১১ নভেম্বর নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত কুতুবউদ্দিন, বর্তমান চেয়ারম্যান আইয়ুব হোসেন চেয়ারম্যান হওয়ার জন্য লড়বেন। বাগোয়ান ইউনিয়নে সংরক্ষিত মহিলা সদস্য পদে ১১ জনের কেউ তাদের মনোনয়নপত্র প্রত্যাহার না করলেও সাধারণ সদস্য পদে ৬ জন প্রার্থী মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছেন। বর্তমান বাগোয়ান ইউনিয়নে সাধারণ সদস্য পদে ৩৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।