অন্যান্য

মুজিবনগর সীমান্তে এক বাংলাদেশী বুদ্ধি প্রতিবন্ধীকে কুকুর লেলিয়ে নির্যাতন করেছে ভারতীয় বিএসএফ সদস্যরা ।। হাসপাতালে ভর্তি

By মেহেরপুর নিউজ

April 21, 2014

মেহেরপুর নিউজ ২৪ ডট কম, ২১ এপ্রিল: এক বুদ্ধিপ্রতিবন্ধী যুবককে মারধর করে কুকুর লেলিয়ে অমানুষিক নির্যাতন করেছে ভারতীয় বিএসএফ জোয়ানরা।  সোমবার সকালে মুজিবনগরের সোনাপুর সীমান্তের ১০৭ নং পিলার এলাকা থেকে তাকে উদ্ধার করে মুজিবনগর উপজেলা স্বাস্থ্য কমপে­ক্সে ভর্তি করেছে স্থানীয়রা। তবে এ বিষয়ে কোন তথ্য জানেনা বিজিবি কর্তৃপক্ষ।

তার শরীরের মারধরের চিহ্ন ছাড়াও কুকুরে কামড়ানোর দাগ রয়েছে বলে জানান মুজিবনগর উপজেলা স্বাস্থ্য ও প.প কর্মকর্তা ডা. হাসান আলী। তিনি আরো বলেন তার অবস্থা আশংকা জনক। পরে দুপুরে তাকে মুজিবনগর স্বাস্থ্য কমপ্লেক্স থেকে মেহেরপুর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বুদ্ধি প্রতিবন্ধী সায়েম উদ্দীন নিজের নাম উল্লেখ করে তার বাড়ি সিরাজগঞ্জ জেলার কালিবাড়ী এলাকায় বলে জানিয়েছেন। রোববার বিকালে তাকে সোনাপুর সীমান্ত এলাকা থেকে ধরে নিয়ে যায় বিএসএফ সদস্যরা। রাতে বিএসএফ সদস্যরা তাকে ধরে বেধড়ক মারপিট করে কুকুর লেলিয়ে দেয়। সেখান থেকে দৌড়ে পালিয়ে সোনাপুর গ্রামের আনোয়ারা নামের এক মহিলার বাঁশবাগানে আশ্রয় নেয় সায়েম। সকালে স্থানীয় লোকজন তাকে হাসপাতালে ভর্তি করে। তবে সায়েমের দেয়া নাম পরিচয় সঠিক কিনা তা নিশ্চিত হতে পারছেন না হাসপাতাল কর্তৃপক্ষ। তার স্বজনদেরও সন্ধান মেলেনি।

এব্যাপারে কোন তথ্য বিজিবির কাছে নেই বলে জানিয়েছেন চুয়াডাঙ্গা ৬ বিজিবি ব্যাটালিয়নের উপ অধিনায়ক মনিরুজ্জামান। তবে বিষয়টির প্রতিবাদ জানানো হবে বলে জানান তিনি।