আইন-আদালত

মেয়াদোত্তীর্ণ সেমাই বিক্রি করার অপরাধে এক ব্যাক্তির কারাদণ্ড

By মেহেরপুর নিউজ

November 30, 2020

মেহেরপুর নিউজ :

মেয়াদোত্তীর্ণ সেমাই বিক্রি করার অপরাধে মইনুল হক নামের এক ব্যক্তিকে এক বছর দুই মাসের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

সোমবার দুপুরের দিকে মেহেরপুর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত ও জেলার বিশুদ্ধ খাদ্য আদালতের বিচারক মোঃ শাহিন রেজা এ রায় ঘোষণা করা হয়।

সাজাপ্রাপ্ত মইনুল হক চুয়াডাঙ্গার দৌলোদিয়াড় এর মুসা মিয়ার ছেলে।নমামলার বিবরণে জানা গেছে ২০১৭ সালের ৫ নভেম্বর মেহেরপুর সদর উপজেলা স্যানিটারী ইন্সপেক্টর তারিকুল ইসলাম মেহেরপুর শহরের কোর্ট এলাকায় একটি ভ্যান থামিয়ে ২৩ বস্তা মেয়াদোত্তীর্ণ সেমাই উদ্ধার করেন। এ ঘটনায় তারিকুল ইসলাম বাদী হয়ে নিরাপদ খাদ্য আইন ২০১৩ এর ২৫. ও ৩২(গ) ধারায় একটি মামলা দায়ের করেন। যার মামলা নং সিআর -১৪২/১৮,তাং ৫/৪/১৮। পরে ওই সেমাই পরীক্ষার জন্য ঢাকায় পাঠানো হয়। পরে ২০১৮ সালের ২৫ জানুয়ারি ঢাকা থেকে ঐ সেমাই এর রিপোর্ট দেয়া হয়। পরে উৎপাদনে মেয়াদের তারিখ ব্যতীত ভেজাল সেমাই সরবরাহ করার অপরাধে আসামির বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিতে অনুরোধ জানানো হয়। মামলায় মোট ৫ জন সাক্ষী তাদের সাক্ষ্য প্রদান করেন।

এতে আসামি দোষী প্রমাণিত হওয়ায় উৎপাদন ও মেয়াদোত্তীর্ণ তারিখ উল্লেখ বিহীন ভেজাল শাপলা মাকা,স্পেশাল সেমাই উৎপাদন , আমদানি, সরবরাহ ও বিক্রি করার অপরাধে নিরাপদ খাদ্য ধারা লংঘনের অপরাধে মোঃ মইনুল হকের ১ বছর ২ মাসের কারাদণ্ডের আদেশ দেওয়া হয় ।মামলায় রাষ্ট্রপক্ষের সহকারি পাবলিক প্রসিকিউটর এডভোকেট রুত শোভা মন্ডল এবং আসামি পক্ষে এডভোকেট খন্দকার আব্দুল মতিন ও সজল কৌশলী ছিলেন।