টপ নিউজ

মেহেরপুরের অরণি থিয়েটারের রজত জয়ন্তী পালন

By মেহেরপুর নিউজ

November 01, 2019

মেহেরপুর নিউজ: হাঁটি হাঁটি পা পা করে ২৫ বছর পূর্ণ করছে মেহেপুর অরণি থিয়েটার। এই সুদীর্ঘ সময়ে অরণি থিয়েটার অনেক কৃতিত্বের ¯^া¶র রেখেছে। অরণি সেই ছোট্ট পরিসর থেকে আজ মহীরূপে পরিণত হয়েছে। এই অরণি থিয়েটার সৃষ্টি করেছে অনেক কৃর্তিমানের। যাঁরা বাংলাদেশের সাংস্কৃতিক অঙ্গনে কৃতিত্বের স্বাক্ষর রেখে চলেছে। অরণি প্রতিষ্ঠাকাল থেকেই নানা মাত্রিক নাট্য অন্দোলনে যুক্ত থাকতে চেষ্টা করেছে। নাটকের বিশ্লেষণধর্মী ভাবনার প্রয়োগে বিশ্বাসী থেকেছে।

২৫ বছর পূর্তি উদযাপন উপলক্ষে অরণি থিয়েটার ও অরণি চিলড্রেন্স থিয়েটার শোভাযাত্রা ও সাংস্কৃতিক আড্ডার মধ্য দিয়ে পালন করছে।

শুক্রবার বিকাল সাড়ে ৪ টার দিকে মেহেরপুর জেলা শিল্পকলা একাডেমী চত্ত¡রস্থ অরণি থিয়েটারের নিজ কার্যালয় থেকে একটি শোভাযাত্রা দিয়ে রজত জয়ন্তী উদযাপনের সূচনা করে।

শোভাযাত্রাটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিন করে মেহেরপুর শহীদ ড. সামসুজ্জোহা নগর উদ্যানে গিয়ে শেষ হয়। শোভাযাত্রায় অরণি থিয়েটার ও অরণি চিলড্রেন্স থিয়েটারের বর্তমান ও প্রবিন সদস্যারা বিভিন্ন রাজকীয় পোষকসহ ২৫ বছর পূর্তি উপলক্ষে ২৫টি জাতীয় পতাকা, বিভিন্ন রঙ্গীন পতাকা ও ডিসপ্লে বোর্ড নিয়ে অংগ্রহন করে।

পরে শহীদ ড. সামসুজ্জোহা নগর উদ্যানে ২৫ টি মশাল জালিয়ে সাংস্কৃতিক আড্ডা ও অতিথি কথন‘র সূচনা করা হয়। অতিথি কথন এ মেহেরপুর জেলার বিভিন্ন সংগঠনের কর্নধারগন অরণি থিয়েটারকে অভিনন্দন জানান।

সাংস্কৃতিক আড্ডার পাশাপাশি অতিথি কথন এ বক্তব্য রাখেন মেহেরপুর পৌরসভার প্যানেল মেয়র শাহিনুর রহমান রিটন, মেহেরপুর জেলা শিল্পকলা একাডেমীর সাধারণ সম্পাদক সাইদুর রহমান, অ্যাড. শফিউদ্দীন, অবসর এর সভাপতি জানে আলম, জেলা শিল্পকলা একাডেমীর সাবেক সাধারণ সম্পাদক মফিজুর রহমান প্রমূখ। এর মধ্যেই অরণি থিয়েটার ও অরণি চিলড্রেন্স থিয়েটার পরিবেশন করে বিশেষ নাট্যাংশ।