শিক্ষা ও সংস্কৃতি

মেহেরপুরের আমঝুপিতে কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠিত

By মেহেরপুর নিউজ

June 13, 2010

মেহেরপুর নিউজ ২৪ ডট কম,১৩ জুনঃ

মেহেরপুর সদর উপজেলার আমঝুপি হাই স্কুলে গ্লোরিয়াস স্টুডেন্টস এসোসিয়েশন এর উদ্যেগে বেসরকারী সংগঠন সুবাহ সামাজিক উন্নয়ন সংস্থার সহযোগিতায় আমঝুপির কৃতি ছাত্র ছাত্রীদের এক সংবর্ধনা সভা অনুষ্ঠিত হয়েছে।

আমঝুপি হাই স্কুলের প্রধান শিক্ষক মামুল ইসলামের সভাপতিত্বে মেহেরপুর জেলার পুলিশ সুপার মোঃ ইকবাল হোসেন প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন আমঝুপি ইউপি চেয়ারম্যান বোরহান উদ্দীন চুন্নু, বিশিষ্ট সমাজ সেবক সাইফুল ইসলাম এবং সুবাহ সামাজিক উন্নয়ন সংস্থার প্রধান নির্বাহী কর্মকর্তা রফিকুল আলম।

এ বছর ২০১০ সালের এসএসসি ও দাখিল পরীক্ষায় আমঝুপি গ্রাম থেকে ২শত ছাত্র ছাত্রী অংশ গ্রহন করে এবং ১২৮ জন কৃতকার্য হয়। তাদের মধ্যে ১২ জন শিক্ষার্থী জিপিএ-৫ পাওয়ার গৌরব অর্জন করে। এ সব কৃতি শিক্ষার্থীদের ক্রেস্ট ও ফুল দিয়ে সম্মাননা জানানো হয়।

বক্তারা বলেন, এসএসসি পড়া লেখা জীবনের প্রথম ধাপ। আগামী দিনে আরো সুন্দর ভাবে এগিয়ে যেতে হবে যাতে করে মানুষের মত মানুষ হয়ে দেশ ও দশের সেবা করতে পারো। প্রধান অতিথি পুলিশ সুপার এক দীর্ঘ আলোচনা শিক্ষার্থীদের বিভিন্ন দিক নির্দেশনা দেন।

আমঝুপি ইউপি চেয়ারম্যান যারা জিপিএ-৫ পেয়েছে তাদের মধ্যে তিন জনকে তার পরিষদ থেকে পুরস্কৃত করবেন বলে সভাকে জানান।

সুবাহ সামাজিক উন্নয়ন সংস্থা তাদের সীমিত সুযোগের মধ্যেও আগামীতে সারা ইউনিয়নের কৃতি শিক্ষার্থীদের এরকম অনুষ্ঠান করে প্রেরণা যোগাতে গ্লোরিয়াস স্টুডেন্টস এসোসিয়েশনকে সহযোগিতা করবে বলে সংস্থার প্রধান নির্বাহী কর্মকর্তা জানান।