রাজনীতি

মেহেরপুরের ইউপি চেয়ারম্যানসহ ১৯ জামায়াত নেতার জামিন না মঞ্জুর, পৃথক দু’টি আদালতের আদেশ

By মেহেরপুর নিউজ

September 08, 2014

মেহেরপুর নিউজ ২৪ ডট কম, ০৮ সেপ্টেম্বর: মেহেরপুর সদর উপজেলার বুড়িপোতা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও জেলা জামায়াতের সহকারী সেক্রেটারী রাধাকান্তপুর গ্রামের সিহাব উদ্দিনের ছেলে আব্দুর রউফ মুকুলসহ ৩ জামায়াত নেতার জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন আদালত। বাকি ২ নেতা হলেন, জেলা জামায়াতের অফিস সম্পাদক বন্দর গ্রামের তিলক শেখের ছেলে আব্দুল জব্বার ও সদর উপজেলা জামায়াতের আমির খন্দকারপাড়ার আব্দুর রশিদের ছেলে রুহুল আমিন ।

সোমবার সকালে মেহেরপুর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট মহিবুল হাসানের আদালতে আত্মসমর্পন করে জামিনের আবেদন করলে বিজ্ঞ বিচারক তাদের জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। এ সময় আসামী পক্ষের শুনানীতে অংশ গ্রহন করেন অ্যাড. মারুফ আহমেদ বিজন ও কামরুল হাসানের নেতৃত্বে আইনজীবিদের একটি দল।

অপরদিকে, মেহেরপুর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মতিউর রহমানের পৃথক আদালতে দুপুর সোয়া ১২ টার দিকে গাংনী উপজেলা জামায়াতের  আমির ডা. রবিউল ইসলামসহ ১৬ জনের জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।  বাকিরা হলো,নায়েবে আমির আলতাফ হোসেনের ছেলে নাজমুল হুদা, গোলাম ফারুকের ছেলে আহসান আলী, বায়তুল মাল সম্পাদক পাঞ্জাব আলীর ছেলে জিল্লুর রহমান, করমদি গ্রামেরে আখের উদ্দিনেরে ছলে আমানউল্লাহ ,

বাকির ছেলে মালেক, চাদপুরের ইসমাইলের ছেলে নাসির উদ্দিন চৌগাছা গ্রামের রহিম বক্সের ছেলে  হারু, চৌগাছার পিজির উদ্দিনেরে ছেলে আবু সুফিয়ান,  বেতবাড়িয়া গ্রামের নুরুল হকের ছেলে দাউদ হোসেন, নতিপোতা গ্রামের আলাউদ্দিনের ছেলে ইব্রাহিম খলিল, বেতবাড়িয়ার উজিল শেখের ছেলে তোফাজেল হোসেন, কাজিপুরের আব্দুল জলিলের ছেলে খবির উদ্দীন, করমদির আব্দুল গনির ছেলে শরিউত উল্লাহ ও শেওড়াতলা গ্রামের আব্দুল জলিলের ছেলে আব্দুল মালেককে জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন আদালত। এদিকে সকাল থেকে জামায়াতের নেতাকর্মীরা আদালতে হাজির হতে আসলে খবর পেয়ে মেহেরপুর সদর থানা পুলিশ ও গোয়েন্দা পুলিশের সদস্যরা আদালত চত্বর ব্যারিকেড দিয়ে রাখে।

উল্লেখ্য, জাতীয় সংসদ নির্বাচন পূর্ববর্তী ও পরবর্তী হরতাল অবরোধের সময় নাশকতার মামলায় তারা দীর্ঘদিন ধরে পলাতক ছিলো।