খেলাধুলা

মেহেরপুরের ইমরুল কায়েসের ৭৬ রানের ভরে সিরিজ জিতল টাইগাররা

By মেহেরপুর নিউজ

November 09, 2015

মেহেরপুর নিউজ,০৯ নভেম্বর: মেহেরপুরের ইমরুল কায়েসের অনবদ্য ৭৬ রানে ভর করে এক ম্যাচ হাতে রেখেই ৫ম বারের মত টানা সিরিজ জিতলো টাইগাররা। সাকিবের অনুপস্থিতে ওয়ানডেতে নেমে উচিত জবাবটা দিলেন ইমরুল কায়েস। ৮৯ বলের ইনিংসে ৪টি ছক্কা, ও ৬টি চারের সমন্বয়ে তিনি ৭৬ রান সংগ্রহ করেন।

দ্বিতীয় ম্যাচে জিম্বাবুয়েকে ৫৮ রানে হারিয়ে এক ম্যাচ হাতে রেখেই সিরিজ জয় করলো বাংলাদেশ। এ জয়ের মধ্য দিয়ে ঘরের মাঠে টানা পঞ্চম সিরিজ জয়ের কৃতিত্ব অর্জন করলো মাশরাফি বাহিনী।

সোমবার দুপুরে মিরপুরের শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে টসে হেরে আগে ব্যাট করতে নেমে ২৪১ রানে মাঝারি পুঁজি সংগ্রহ করে টাইগাররা। সাকিবের অনুপস্থিতিতে একাদশে আসা ইমরুল কায়েস ছাড়া টপ অর্ডারের কোনো ব্যাটসম্যানই নিজের নামের প্রতি সুবিচার করতে পারেননি। নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকা বাংলাদেশ ইমরুল কায়েসের ৭৬, নাসিরের ৪১ এবং সাব্বির রহমানের ৩৩ রানে ভর করে ২৪২ রানের টার্গেট দেয় প্রতিপক্ষকে। লক্ষ্য তাড়া করতে নেমে বাংলাদেশি বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ের সামনে জিম্বাবুয়ের টপ অর্ডারের ব্যাটসম্যানরাও খেই হারিয়ে ফেলেন। স্কোর বোর্ডে মাত্র ৭৮ রান যোগ করতেই ৪টি উইকেট হারিয়ে ফেলে জিম্বাবুয়ে। এরপর ক্রিজে থিতু হয়ে সিকান্দার রাজার সঙ্গে জুটি বেঁধে ম্যাচের নিয়ন্ত্রণ নেন জিম্বাবুয়ের অধিনায়ক এলটন চিগুম্বুরা।

চিগুম্বুরা ও রাজার ৭৩ রানে জুটি ভাঙতে ৩৪তম ওভারে আল আমিনের হাতে বল তুলে দেন অধিনায়ক মাশরাফি। অধিনায়কের আস্থার প্রতিদান দেন আল আমিন। ওভারের শেষ বলে সাজঘরে ফেরান সিকান্দার রাজাকে। নিজের পরের ওভারেই আবারো আঘাত হানেন আল আমিন, এবার তার শিকার হন জিম্বাবুয়ের অধিনায়ক চিগুম্বুরা নিজেই। দলের পক্ষে সর্বোচ্চ ৪৭ রান করে ইমরুল কায়েসের তালুবন্দি হন তিনি। আল আমিনের জোড়া আঘাতের পর ম্যাচের নিয়ন্ত্রণ নেয় টাইগাররা। ৪২তম ওভারে জিম্বাবুয়ের ৭ম উইকেট তুলে নিয়ে জয়ের পথ সুগম করে তোলেন নাসির হোসেন। ম্যালকম ওয়ালারকে উইকেটের পেছনে মুশফিকের তালুবন্দি করেন নাসির। ম্যাচের ৪৩তম ওভারে কাটার মাস্টার মুস্তাফিজকে বোলিংয়ে আনেন অধিনায়ক। ওভারের প্রথম বলেই অফকাটারে লুক জঙ্গির অফ স্ট্যাম্প উপড়ে দেন মুস্তাফিজ। একই ওভারের ৫ বলে পানিয়াঙ্গারাকেও ফিরিয়ে দিয়ে ম্যাচ জয়কে হাতের নাগালে নিয়ে আসেন কাটার মাস্টার। এরপর জিম্বাবুয়ের ইনিংসের শেষ উইকেট তুলে নিয়ে কফিনে শেষ পেরেকটি ঠুকে দেন নাসির হোসেন। ৪৩.১ ওভার খেলে ১৮৩ রানে গুটিয়ে যায় জিম্বাবুয়ে। ৫৮ রানের জয় পায় টাইগাররা। ৮ ওভার বল করে ৩৩ রান খরচে ৩ উইকেট নেন মুস্তাফিজুর রহমান। দুটি করে উইকেট শিকার করেন আল আমিন ও নাসির হোসেন। এছাড়া অধিনায়ক মাশরাফি ও স্পিনার আরাফাত সানি নেন একটি করে উইকেট।