আইন-আদালত

মেহেরপুরের গাংনীতে জোড়া হত্যা মামলায় ৫ জনের যাবজ্জীবন কারাদন্ড

By মেহেরপুর নিউজ

September 30, 2019

মেহেরপুর প্রতিনিধি: মেহেরপুরের গাংনী উপজেলার এলাঙ্গী গ্রামের আক্তার মেম্বর ও দিরাজ হত্যা মামলায় ৫ জনের যাবজ্জীবন কারাদন্ড দিয়েছে দিয়েছে আদালত। হত্যাকান্ডের প্রায় ২০ বছর পর সোমবার দুপুরের জেলা ও দায়রা জজ আদালতের বিচারক এস.এম আব্দুস ছালাম এ রায় ঘোষনা করেন।

দন্ডাদেশপ্রাপ্ত আসামীরা হলো এলাঙ্গী গ্রামের আব্দুল মজিদ, বজলুর রহমান, ওহিদুল ইসলাম শহিদুল ইসলাম ও ইয়াহিয়া। মামলার বিবরনে জানা যায়, ১৯৯৯ সালের ১৩ জানুয়ারীতে দিরাজ উদ্দীন ও তার ভাই হিরাজ উদ্দীন এলাঙ্গী গ্রামে তাদের আত্মীয় ইউপি সদস্য আক্তারের বাড়ি বেড়াতে যান।

রাতে ২০ থেকে ৩০ জন অস্ত্রধারী তাদের অস্ত্রের মুখে জিম্মি করে অপহরণ করে। যাওয়ার সময় হিরাজ পালিয়ে গেলেও সন্ত্রাসীরা তুলে নিয়ে যায় অপর দুইজনকে।

পরদিন বেলা ১২ টার দিকে প্বার্শবর্তি চুয়াডাঙ্গা জেলার আলমডাঙ্গা উপজেলার বগাদী গ্রামের একটি মাঠ থেকে আক্তার মেম্বর ও দিরাজের গলাকাটা লাশ উদ্ধার করে পুলিশ।

ঐ দিন রাতেই মেহেরপুরের গাংনী থানায় দিরাজের ভাই ভাই হিরাজ উদ্দীন বাদি হয়ে একটি হত্যা মামলা দায়ের করেন। ২০০০ সালের ৩০ জুন মামলায় ৪০ জনকে আসামী করে আদালতে চার্জশীট দাখিল করে তৎকালীন গাংনী থানার এস.আই আব্দুল লতিব ও সামসুল হক।

দীর্ঘ সময় পর ২২ জনের সাক্ষ্যি শেষে আজ দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক এ রায় দেন। মামলায় রাষ্ট্র পক্ষের আইনজীবি ছিলেন অ্যাড. পল্লব ভট্টাচার্য ও আসামী পক্ষের আইনজীবি ছিলেন অ্যাড. এ.কে.এম শহিদুল ইসলাম।