করোনাভাইরাস

মেহেরপুরের গাংনীতে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল হতে বিনামূল্যে খাদ্য সামগ্রী বিতরণ

By মেহেরপুর নিউজ

April 02, 2020

তোফায়েল হোসেনন, গাংনী প্রতিনিধি :

বৈশ্বিক ব্যাধি নোভেল করোনা ভাইরাস প্রতিরোধে বাংলাদেশ সরকার দেশের জনগনকে লকডাউনের আওতায় নিয়ে নিজ নিজ বাড়ীতে অবস্থান করার ঘোষণা দিয়েছেন। এরই অংশ হিসেবে গত ২৪ মার্চ মঙ্গলবার সন্ধ্যা ৭ টা থেকে জেলা ম্যাজিস্ট্রেটের আদেশে গাংনী উপজেলাকেও এই লকডাউনের আওতায় নেওয়া হয়েছে।

এমনি পরিস্থিতিতে যারা গরীব অসহায় দিনমজুর তাদের যাতে খাদ্যের কোন ঘাটতি না হয় সেদিকটি বিশেষ বিবেচনায় রেখে বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী জাতির এ আপদকালীণ মূহুর্তে তাঁর ত্রাণ তহবিল হতে বিনামূল্যে খাদ্য সামগ্রী বিতরনের সিদ্ধান্ত নিয়েছেন।

বৃহস্পতিবার দুপুরে মেহেরপুরের গাংনীতে কর্মহীন মানুষের মাঝে উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে উপজেলায় প্রায় ১ হাজার ৫০০শ অসহায় পরিবারের মাঝে ১০ কেজি করে চাল, ২ কেজি আলু, আধা কেজি ডাল ও ১ বোতল তেলসহ খাদ্য সামগ্রী বিতরন করা হয়েছে।

এসময় করোনা ভাইরাস থেকে স্বাস্থ্য সুরক্ষায় স্বাস্থ্য বিধি মেনে চলা, সাবান দিয়ে হাত ধোয়া, সামাজিক দুরত্ব বজায় রাখার অনুেরাধ করা হয়েছে।

খাদ্য সামগ্রী বিতরন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে নোভেল করোনা ভাইরাস প্রতিরোধ বিষয়ক বক্তব্য রাখেন , মেহেরপুর-২ (গাংনী) আসনের জাতীয় সংসদ সদস্য সাহিদুজ্জামান খোকন। সেখানে মেহেরপুর জেলা প্রশাসকের প্রতিনিধি এনডিসি রাকিবুল ইসলাম, গাংনী উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এম এ খালেক, গাংনী উপজেলা নির্বাহী অফিসার দিলারা রহমান, মেয়র আশরাফুল ইসলামসহ রাজনৈতিক নেতৃবৃন্দ ও সরকারী কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

এ সময় গাংনী উপজেলা নির্বাহী অফিসার দিলারা রহমান বলেন, সরকারী ত্রাণ তহবিল থেকে কর্মহীন মানুষের জন্য গাংনী উপজেলায় ১ হাজার ৫ শ’ জনকে খাদ্য সহায়তা (জিআর প্রকল্প) দেয়া হয়েছে। তিনি সঠিক ও প্রকৃত গরীবদের তালিকা তৈরীতে জন প্রতিনিধিদের ধন্যবাদ জানান। খাদ্য সামগ্রী প্রতিটি  ইউপি চেয়ারম্যানের মাধ্যমে স্ব স্ব পরিষদে প্রেরণ করা হয়েছে। এই খাদ্য সুষ্ঠুভাবে বিতরণের নিমিত্তে সরকারীভাবে প্রতি ইউনিয়ন পরিষদে একজন করে সরকারী কর্মকর্তা ট্যাগ অফিসার নিয়োগ দেয়া হয়েছে। ট্যাগ অফিসারগন বাড়ী বাড়ী খাদ্য পৌছানোর ব্যবস্থা নেবেন। এসময় আরও উপস্থিত ছিলেন, গাংনী প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা প্রকৌশলী নিরঞ্জণ চক্রবর্তী, ওসিএলএসডি মতিয়ার রহমানসহ সাংবাদিকবৃন্দ।