টপ নিউজ

মেহেরপুরের গাংনীতে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত

By মেহেরপুর নিউজ

February 01, 2020

তোফায়েল হোসেন, গাংনী প্রতিনিধি:

মেহেরপুর জেলার গাংনী উপজেলার “গাংনী উন্নয়ন ফাউন্ডেশন” এর আয়োজনে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে।  শনিবার সকাল ৯ টার সময় এলাকার বিভিন্ন রোগীরা ফ্রি ডাক্তারী সেবা নেওয়ার জন্য সন্ধানী স্কুল এন্ড কলেজ চত্বরে জমায়েত হয়।

গাংনী পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের প্রাক্তন সহঃ প্রধান শিক্ষক নুরুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এবং ফিতা কেটে এ মেডিকেল ক্যাম্পের আনুষ্ঠানিক উদ্বোধন করেন গাংনী উন্নয়ন ফাউন্ডেশনের সভাপতি দাতো ইঞ্জিঃ একরামুল হক তাজু।

প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, গাংনী উন্নয়ন ফাউডেশন সম্পুর্ণভাবে একটি অরাজনৈতিক সংগঠন। এ সংগঠনের মাধ্যমে যাঁরা দেশের বিভিন্ন অঞ্চলে গুরুত্বপূর্ণ পদ ও সেবায় জড়িত আছেন তাদের নিয়ে গঠিত হয়েছে। তিনি পরবর্তীতে এ মেডিকেল ক্যাম্পটিকে বছরে কমপক্ষে একবার এবং দুইদিন ব্যাপী করার সিদ্ধান্ত জানিয়েছেন।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন এ অনুষ্ঠানের প্রধান সমন্বয়কারী ও ঢাকা বঙ্গবন্ধু মেডিকেল কলেজের শিশু সার্জারী বিশেষজ্ঞ ডাঃ মোঃ ছামিদুর রহমান।

এ সময় উপস্থিত ছিলেন ব্রিগেডিয়ার জেনারেল ডাঃ আশরাফ আলী, গাংনী পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষক সকলের শ্রদ্ধেয় এমদাদুল হক বড় স্যার প্রমুখ।

ক্যাম্পে ডাঃ আব্দুর রশিদ বিনামূল্যে ঔষধ সরবরাহ করেছেন। এখানে মোট ২৫টি স্টলে মেডিসিন, সার্জারী, শিশু সার্জারী ও শিশু রোগ, গাইনী, হাড়জোড়া, ব্যাথা, ইউরোলজি ও দন্ত বিশেষজ্ঞ ডাক্তারগন ফ্রি রোগী দেখছেন। এছাড়াও ফ্রি সুন্নতে খাৎনা (মুসলমানি), ডায়াবেটিস পরীক্ষা করানো ও রক্তের গ্রুপ নির্ণয়সহ  ঔষধ ফ্রিতে দেয়া হচ্ছে।

এই মেডিকেল ক্যাম্পের সাথে একাত্ততা ঘোষণা দিয়ে গাংনী রাজা ক্লিনিক এ ক্যাম্পের প্যাডে উল্লেখিত টেষ্ট গুলো ফ্রি দিচ্ছেন বলে জানা গেছে।

আরো জানা গেছে এ ক্যাম্পের মেডিকেল ইকুপমেন্ট ক্রয়ের জন্য অর্থ সহযোগিতা করেছে এলাকার বিশিষ্ট ব্যবসায়ী মতিয়ার রহমান।

গাংনী উপজেলাবাসীকে এ মেডিকেল ক্যাম্পের মাধ্যমে যাঁরা সেবা দেয়ার জন্য দেশের বিভিন্ন অঞ্চল থেকে ছুঁটে এসেছেন তাঁরা হলেন- অধ্যাপক ডাঃ এস.এম. খালেক (প্যাথলজি), অধ্যাপক ডাঃ ছামিদুর রহমান (শিশু সার্জারী), ডাঃ দেলদার হোসেন (প্যাথলজি), ডাঃ পারভিয়াস হোসেন রাজা (জেনারেল ফিজিসিয়ান), ডাঃ শাখাওয়াত হোসেন ডিউক (প্লাস্টিক সার্জারী), ডাঃ ইকবাল কবির তুহিন (এনেসথেসিয়া), ডাঃ শাহীন ফেরদৌস (ক্যান্সার বিশেষজ্ঞ), ডাঃ হাবিব ইফতেখার (মেডিসিন), ডাঃ জোবাঈদা শাহ্নুর রশীদ দীপা (প্যাথলজি), ডাঃ আসাদুজ্জামান ( ইউরোলজি), ডাঃ ফজলুল হক (সার্জারী), ডাঃ নূরজাহান বেগম (শিশু বিশেষজ্ঞ), ডাঃ মাসুম (দন্ত বিশেষজ্ঞ), ডাঃ সাদমান সাকিব নাহিদ (দন্ত বিশেষজ্ঞ) ডাঃ এ কে এম খায়রুল বাশার (শিশু সার্জারী), ডাঃ মাহফুজুর রহমান খান (হাড়জোড়া বিশেষজ্ঞ), ডাঃ সাবিনা ইয়াসমিন পান্না (দন্ত বিশেষজ্ঞ), ডাঃ মাহবুবুল আলম বিপ্লব (শিশু সার্জারী), ডাঃ টিপু (শিশু সার্জারী), ডাঃ হোসেন আলী (মেডিসিন), ডাঃ মাহবুবুর রহমান (মেডিসিন ও হার্ট), ডাঃ মশিউর রহমান (ব্যাথা বিশেষজ্ঞ), ডাঃ রেহেনা সুলতানা (গাইনী ও শিশু বিশেষজ্ঞ), ডাঃ জারিন তাসনিম আলো (মেডিসিন)। এলাকাবাসী এ ধরনের সেবা পেয়ে খুবই খুশি। এলাকাবাসী এ সেবার কার্যক্রম বছরে কমপক্ষে ৪দিন ব্যাপী করার দাবী জানিয়েছেন।