আইন-আদালত

মেহেরপুরের গাংনীতে ভ্রাম্যমান আদালতে দুই ব্যবসায়ীকে ১০ হাজার টাকা জরিমানা

By মেহেরপুর নিউজ

March 22, 2020

 তোফায়েল হোসেন,গাংনী প্রতিনিধিঃ

নোভেল করোনা ভাইরাসের সুযোগে দেশের কিছু অসাধু ব্যবসায়ী অধিক মুনাফা লাভের আশায় কৃত্রিম সংকট সৃষ্টি করে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য বৃদ্ধি করে চলেছেন।

অসাধু ব্যবসায়ীরা যাতে জনগণকে ভোগান্তিতে ফেলতে না পারে সেই লক্ষ্যে গাংনী উপজেলা পরিষদের পক্ষ থেকে নিয়মিত অভিযান পরিচালনা করা হচ্ছে। এরই ধারাবাহিকতায় আজ রোববার বিকেলে উপজেলার হেমায়েতপুর বাজারে অভিযান পরিচালনা করেন। অভিযানে হেমাতপুর গ্রামের সপেত আলীর ছেলে ও হামিদুল স্টোরের স্বত্বাধিকারী মিঠু রহমানকে মেয়াদোত্তীর্ণ আইসক্রিম রাখার দায়ে ৫ হাজার টাকা এবং একই গ্রামের মৃত ইয়াকুব আলীর ছেলে ও টিটু স্টোরের স্বত্বাধিকারী রাজিউল ইসলামকে মূল্য তালিকা নির্ধারণ না থাকায় ৫ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

এ সময় বাজারের চায়ের দোকানে বসার জন্য অতিরিক্ত মাচা ও বেঞ্চ সরিয়ে ফেলা, টিভি বন্ধ রাখা,গনজমায়েত না করা, ওয়ানটাইম কাপ ব্যবহার এবং করোনা ভাইরাস এর সকল নির্দেশনা মেনে চলার পরামর্শ দেওয়া হয়। ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট দিলারা রহমান। ভ্রাম্যমান আদালতে সহযোগিতা করেন গাংনী থানা পুলিশের এসআই মাহাতাব আলীসহ সঙ্গীয় ফোর্স এবং উপজেলা প্রশাসনের অন্যান্য কর্মকর্তা কর্মচারীবৃন্দ।