আইন-আদালত

মেহেরপুরের গাংনীতে ভ্রাম্যমান আদালতে ৪ ব্যবসায়ীকে জরিমানা

By মেহেরপুর নিউজ

March 23, 2020

 তোফায়েল হোসেন, গাংনী প্রতিনিধিঃ

নোভেল করোনা ভাইরাসের আতঙ্ককে পুঁজি করে কিছু অসাধু ব্যবসায়ী নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য বৃদ্ধি করে চলেছে। এ পরিস্থিতি সামাল দিতে উপজেলা প্রশাসন ও ভোক্তা অধিকার কর্মকর্তারা অভিযানে নেমেছেন।

সোমবার বেলা সাড়ে ১১ টার দিকে উপজেলার বামুন্দী বাজার এ অভিযান পরিচালিত হয়। অভিযানে বামুন্দী বাজারের বাবু ভ্যারাইটি স্টোরের স্বত্বাধিকারী বাবুকে ১ হাজার টাকা, নিউ ফ্যাশন কসমেটিক এন্ড খেলাঘর এর স্বত্বাধিকারী মাসুম বিল্লাহকে ১০ হাজার টাকা, তামিম ফার্মেসী এর স্বত্বাধিকারী বেনজির আহমেদকে ২ হাজার টাকা এবং সুজন ফুড এন্ড মিষ্টান্ন ভান্ডার এর স্বত্বাধিকারী সুজনকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ এর ৫১ ধারায় ভ্রাম্যমান আদালতে জরিমানা করা হয়।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা নিবার্হী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট দিলারা রহমান। পরে গণজমায়েত বন্ধের উদ্দেশ্যে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বামন্দি পশুহাট অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়।

এ সময় জেলা ভোক্তা অধিকার সহকারী পরিচালক সজল আহমেদ, জেলা মার্কেটিং অফিসার জিব্রাইল হোসেন, ও জেলা স্যানিটারি ইন্সপেক্টর তাজিমুল হক, সদর থানার এস আই মাজেদুল হকসহ সঙ্গীয় ফোর্স এবং উপজেলা প্রশাসনের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।