বর্তমান পরিপ্রেক্ষিত

মেহেরপুরের গাংনীতে র‌্যাবের সাথে বন্দুক যুদ্ধে লাল পতাকার আঞ্চলিক প্রধান দুর্জয় বাবু ওরফে বাচ্চু নিহত

By মেহেরপুর নিউজ

December 03, 2010

মেহেরপুর নিউজ ২৪ ডট কম,০৩ ডিসেম্বর:

মেহেরপুরের গাংনী উপজেলার পুর্ব মালসাদহ গ্রামে বৃহস্পতিবার দিবাগত রাত ৩ টার দিকে দিকে র‌্যাবের সাথে বন্দুক যুদ্ধের সময় এনকাউন্টারে পড়ে ঘটনাস্থলে মারা গেছে নিষিদ্ধ ঘোষিত  চরমপন্থী সংগঠন লাল পতাকা’র আঞ্চলিক প্রধান দুর্জয় বাবু ওরফে বাচ্চু (২৫) ।

ঘটনাস্থল থেকে ১টি রিভালভার, ১টি এলজি সার্টারগার, ৪ রাউন্ড গুলি এবং গাঁজা ও ফেন্সিডিল উদ্ধার করেছে র‌্যাব।

দুর্জয় বাবু ওরফে বাচ্চুর নামে গাংনী ও চুয়াডাঙ্গা জেলার আলমডাঙ্গা থানায় হত্যা সহ ৬টি মামলা রয়েছে বলে র‌্যাব-৬ গাংনী ক্যাম্প কমান্ডার এএসপি শেখ জাহিদুল ইসলাম জানিয়েছেন ।

র‌্যাব জানায়, বৃহস্পতিবার দিবাগত রাত ৩ টার দিকে গাংনী উপজেলার পুর্ব মালসাদহ গ্রামের পুর্ব মালসাদহ-হাড়িয়াদহ সড়কের একটি বাঁশ বাগানে গুলির শব্দ শুনতে পায় র‌্যাবের একটি টহল দল। শব্দ শুনে র‌্যাবের টহল দল ঘটনাস্থলে পৌছে এবং পুরো বাঁশ বাগান এলাকা ঘিরে ফেলে। র‌্যাবের উপস্থিতি টের পেয়ে চরমপন্থীরা র‌্যা কে লক্ষ্য করে এলোপাতাড়ি গুলি ছুড়তে থাকে। র‌্যাব পাল্টা গুলি চালায়। শূরু হয় উভয়ের মধ্যে বন্দুক যুদ্ধ। বন্দুক যুদ্ধের এক পর্যায়ে চরমপন্থীরা পিছু হঁটতে বাধ্য হয়। বন্দুক যুদ্ধ শেষে র‌্যাব সদস্যরা বাগান তল্লাশী চালিয়ে চরমপন্থী সংগঠন লাল পতাকা’র আঞ্চলিক প্রধান দুর্জয় বাবু ওরফে বাচ্চু (২৫) এর গুলি বিদ্ধ লাশ উদ্ধার করে র‌্যাব ক্যাম্পে নিয়ে আসে।

গাংনী-৬ র‌্যাব কমান্ডার এএসপি শেখ জাহিদুল ইসলাম জানান, চাঁদার টাকা ভাগাভাগি নিয়ে সন্ত্রাসীদের মধ্যে গুলাগুলি হচ্ছিল বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। দুর্জয় বাবু চরমপন্থী দলের শীর্ষ পর্যায়ের নেতা। তার বিরুদ্ধে গাংনী ও পার্শ্ববর্তী চুয়াডাঙ্গার আলমডাঙ্গা থানায় হত্যা সহ ৬টি মামলা রয়েছে। সে নিহত হওয়ায় এলাকার মানুষ স্বস্তি প্রকাশ করেছে।