রাজনীতি

মেহেরপুরের গাংনীতে পৌর নির্বাচনের ভোটগ্রহণ চলছে

By মেহেরপুর নিউজ

December 30, 2015

মেহেরপুর নিউজ, ৩০ ডিসেম্বর: শান্তিপূর্ণ ও উৎসব মূখর পরিবেশে মেহেরপুরের গাংনী পৌরসভায় ভোট গ্রহণ চলছে। আজ বুধবার সকাল ৮ টার সময় একযোগে পৌর এলাকার ৯টি কেন্দ্রে ভোটগ্রহণ শুরু হয়। কনকনে শীতকে উপক্ষো করে ভোটারদের তাদের পছন্দের প্রতীকে ভোট দেয়ার জন্য লাইনে দাঁড়িয়ে অপেক্ষা করতে দেখা যাচ্ছে। পুরুষ ভোটারের পাশাপাশি মহিলা ভোটারের উপস্থিতি দেখা গেছে অনেক বেশি।

এদিকে, আ’লীগ প্রার্থী আহমেদ আলী সকাল সাড়ে ৮টার সময় ৪নং ওয়ার্ডের কেন্দ্র গাংনী পাইলট বালিকা বিদ্যালয় কেন্দ্রে ভোট দিয়ে নির্বাচনের জয়ের ব্যাপারে আশাবাদ প্রকাশ করেন। তিনি বলেন, সকাল থেকেই মানুষকে উৎসব পূখর পরিবেশে ভোট কেন্দ্রে এসে ভোট দিতে দেখা গেছে। সুষ্ঠু নির্বাচন হলে আমি বিপুল ভোটে জয়লাভ করবেন বলে জানান। কেন্দ্রের প্রিজাইডিং অফিসার মোস্তাফিজুর রহমান বলেন, সকাল ৮টা থেকে শান্তিপূর্ন পরিবেশে ভোটাররা ভোট দেয়া শুরু করেছেন। তিনি বলেন, এই কেন্দ্রে ২ হাজার ৫৬ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। মেহেরপুরের সহকারী পুলিশ সুপার (সার্কেল) মোস্তাফিজুর রহমান বলেন, সুষ্টভাবে ভোট গ্রহনের লক্ষ্যে সকল ধরণের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, গাংনী পৌরসভার ৯টি কেন্দ্রে ১৭ হাজার ৫৫৭ জন ভোটার রয়েছেন। নির্বাচন অফিস সবগুলো কেন্দ্রকে ঝুঁকিপূর্ন বিবেচনায়

এনে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করেছেন। ৪ স্তরের নিরাপত্তা বলয় তৈর করা হয়েছে। কেন্দ্রগুলোতে যে কোনো ধরণের অপ্রীতিকর ঘটনা এড়াতে ৫জন নির্বাহী ম্যাজিষ্ট্রেট এবং ভোট কেন্দ্রের বাইরে আরো ২ জন ম্যাজিষ্ট্রেটকে দায়িত্ব দেওয়া হয়েছে। অপর দিকে  গাংনী পৌরসভা নির্বাচনে জাল ভোট দেওয়ার চেষ্টা করায় ভ্রাম্যমান আদালত এক ভোটারকে ১০ এক হাজার টাকা জরিমানা করেছেদেয়া হয়েছে ।