টপ নিউজ

মেহেরপুরের গাংনীতে শীতের পিঠা বিক্রয় শুরু

By মেহেরপুর নিউজ

October 20, 2019

মেহেরপুর নিউজ:

মেহেরপুরের গাংনীতে শীতের পিঠা বিক্রয় শুরু হয়েছে। শীত আসতে এখনও মাস দুয়েক বাকি থাকলেও পিঠা বিক্রয় শুরু হওয়াতে স্থানীয়দের মাঝে যেন শীতের আগমনী বার্তা পৌছে দিচ্ছে।

রবিবার সন্ধ্যা থেকে মেহেরপুরের গাংনী উপজেলার শহীদ রেজাউল চত্বরে এ পিঠা বিক্রয় শুরু করেছেন মৌসুমী ব্যাবসায়ী তেতুল। তেতুল শুধু শীতের পিঠায় বিক্রয় করেননা তিনি গরম মৌসুমে শরবতও বিক্রয় করে থাকেন ।

দুটি চুলা বসিয়ে সেখানে আটা ময়দা পানির সাথে মিশিয়ে চুলার উপর থাকা সারার উপর গুলানো আটা ছেড়ে দিয়ে তৈরী হচ্ছে সারা পিঠা। পিঠার সাথে দেওয়া হচ্ছে কাঁচা ঝাল বাটা সরষে বাটা আরও কয়েক পদের মসলা বাটা।

পিঠার এ আয়োজন গাংনী বাজারে এবারে প্রথম। তা দেখে স্থানীয়রা ভিড় করছেন এবং তা অনেকেই ক্রয় করছেন। অনেকে দোকানে বসেই ভোজন সেরে ফেলছেন আবার বাড়ির সদস্যদের জন্যও অনেকে নিয়ে যাচ্ছেন।

তবে এবারের শীতের আগমনের আগে পিঠা বিক্রয়কে স্থানীয়রা স্বাগত জানিয়েছেন। সকল শ্রেনী পেশার লোকজন এসে তার পিঠার স্বাদ গ্রহন করছেন। স্থানীয়রা মনে করেন সন্ধ্যার সময় চায়ের সাথে পিঠার স্বাদটা একটু ভিন্নমাত্রা এনে দিয়েছে।

পিঠা বিক্রেতা তেতুল জানান, এলাকার মানুষ সন্ধ্যার দিকে পিঠাকে বেশ ভালভাবে গ্রহন করেছে। তিনি বলেন শীত একটু বেশি পড়লে সারা পিঠার সাথে ভাপা বা ধুপি পিঠা যোগ করা হবে।