বিশেষ প্রতিবেদন

মেহেরপুরের গাংনীর কাজীপুরে দু’সহোদর ভাইকে জবাই ও কুপিয়ে হত্যা

By মেহেরপুর নিউজ

June 16, 2012

মেহেরপুর নিউজ ২৪ ডট কম,১৬ জুন: মেহেরপুরের গাংনী উপজেলার কাজীপুর গ্রামের বর্ডার পাড়া মাঠে দু’ভাইকে জবাই ও কুপিয়ে হত্যা করেছে সন্ত্রাসীরা। নিহতরা হলেন,কাজীপুর গ্রামের কিয়ামুর্দ্দীনের ছেলে আবুজেল(৩৫) ও রফিকুল ইসলাম(৪০)। কিলিং স্পট থেকে একটি ধারালো ফালা উদ্ধার করেছে পুলিশ।

পুলিশ আজ শনিবার সকালে পুলিশ ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মেহেরপুর মর্গে পাঠিয়েছে।

এদিকে মেহেরপুরের পুলিশ সুপার আব্দুল্লাহিল বাকি ও র‌্যাব-৬ গাংনী ক্যাম্প কমান্ডার লে.সাজ্জাদ রায়হান সকাল সোয়া ৯ টার দিকে ঘটনাস্থল পরিদর্শন

করেন এবং উপস্থিত সাংবাদিকদের সাথে কথা বলেন। পুলিশ সুপার বলেন,হত্যাকান্ডটি কি কারনে সংঘটিত হয়েছে  সেটা তদন্ত না করে সঠিক ভাবে বলা যাবেনা।

গাংনী থানার ওসি বিমল কৃষ্ণ মল্লিক জানান,নিহত দু’ভাই মাদকের ব্যবসা করতো এবং নিজেরা মাদকসেবন করতো। তারা গাংনী থানা পুলিশের তালিকাভূক্ত মাদক ব্যবসায়ী। ধারনা

করা হচ্ছে,মাদক বেঁচাকেনাকে কেন্দ্র করে আভ্যন্তরিন কোন্দলের কারনে তারা খুন হয়ে থাকতে পারে। পুলিশ ও গ্রামবাসী সূত্রে জানা যায়,শুক্রবার দিবাগত রাত ১ টার দিকে মেহেরপুরের গাংনী উপজেলার কাজীপুর গ্রামের পোস্ট অফিস পাড়ার কিয়ামুর্দ্দীনের দু,ছেলে কে ১০/১২ জনের একটি সশস্ত্র সন্ত্রাসী গ্রুপ নিজ নিজ বাড়ি থেকে অস্ত্রের মুখে উঠিয়ে নিয়ে যায়। সন্ত্রাসীরা রাতেই তাদেরকে গ্রামের বর্ডার পাড়া মাঠে কুপিয়ে ও জবাই করে হত্যা শেষে ফেলে রেখে চলে যায়। আজ শনিবার সকালে মাঠে কর্মরত লোকজন আবাদী জমিতে দু’ভাইয়ের রক্তাক্ত লাশ দেখতে পেয়ে গাংনী থানা পুলিশকে সংবাদ দেয়। পুলিশ ঘটনাস্থলে পৌছে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মেহেরপুর মর্গে পাঠায়।

নিহতের বাবা কিয়ামত জানান, সম্প্রতি শওড়াতলা ক্যাম্পের বিজিবি সদস্যরা প্রথম দফায় ৭০০ বোতল এবং পরে আরও ৫শ বোতল ফেন্সিডিল উদ্ধার করে। এ ঘটনায় এলাকার মাদক ব্যবসায়ী রবিউল  শফিকুল ও শফি তার ছেলেদের বিজিবির সোর্স সন্দেহে বাড়িতে এসে মারধর ও হত্যার হুমকি দিয়ে আসে। নিহত রফিকুলের স্ত্রী ফুরুন্নেছা জানান, শুক্রবার রাত ১০টার সময় একটি মোবাইল ফোন আসলে দুই ভাই বাড়ি থেকে বের হয়ে যায়। এরপর রাতে বাড়ি না ফিরলে খোজাখুজির এক পর্যায়ে শনিবার সকালে মাঠের মধ্যে তাদের লাশ পাওয়া যায়। নাম প্রকাশে অনিচ্ছুক একটি সূত্র জানায়, কাজীপুর সীমান্ত দিয়ে প্রচুর পরিমান মাদকদ্রব্য প্রায়দিনই পাচার হয়ে এদেশে ঢুকছে। এখানে দুইটি গ্রুপ এই মাদক ব্যবসা করে আসছে। ২০ দিন আগে বিজিবি সদস্যরা পর পর দু’দফা অভিযান চালিয়ে প্রায় ২ হাজার বোতল ফেন্সিডিল আটক করলে দুই গ্রুপের মধ্যে বিরোধের সৃষ্টি হয়। এরই জের ধরে চোরাকারবারী কোন চক্র এই হত্যাকান্ড ঘটিয়েছে। উল্লে­খ্য এই সীমান্তে দিয়ে ভারত থেকে অস্ত্র, ওষুধ, মাদকদ্রব্য ও বোমা তৈরীর রসদ চোরাপথে এদেশে পাচার হয়ে আসে। এলাকাবাসীর অভিযোগ- আইনপ্রয়োগকারী বিভিন্ন সংস্থার কিছু অসাধু সদস্য ও বিজিবির সদস্যদের ইন্ধনেই সীমান্তে চোরাচালান হয়। মেহেরপুর পুলিশ সুপার কাজী আব্দুল­াহেল বাকী জানান, এলাকা পরিদর্শন করা হয়েছে। এ ঘটনা তদন্তে পুলিশ মাঠে নেমেছে। আশা করছি খুব তাড়াতাড়ি এই রহস্য উদঘাটিত হবে। তবে পুলিশের প্রাথমিক ধারনা মাদক ব্যবসা নিয়ে বিরোধের জের ধরে কোন সন্ত্রাসী চক্র এই ঘটনা ঘটাতে পারে। বাংলাদেশ বর্ডার গার্ড (বিজিবি) গাংনী কাজীপুর ক্যাম্পের কমান্ডার সাখাওয়াত হোসেন জানান- নিহত দু’জনই এরাকায় চোরাচালান বিরোধী কার্যক্রমে সক্রিয় ছিল। তারা বিজিবি সদস্যদের চোরাচালান বিরোধী বিভিন্ন তথ্য দিয়ে সাহায্য করত। নিহতদের তথ্যের ভিত্তিতে বিজিবি সদস্যরা সম্প্রতি সীমান্তে মাদক দ্রব্যের বড় দুইটি চালান আটক করে। এ কারণে কোন চোরাকারবারী কোন চক্র এই হত্যাকান্ড ঘটিয়ে থাকতে পারে। গাংনী থানা পুলিশ জানিয়েছে, এই হত্যাকান্ডের বিরুদ্ধে নিহতদের বোড় বোন জরিনা বেগম বাদি হয়ে ১৫/২০ জনকে আসামী করে গাংনী থানায় একটি হত্যা মামলা দায়ের করেছে গাংনী থানায় মামলা নাম্বর ২৫। তবে, পুলিশ এখনও পর্যন্ত কাউকে গ্রেপ্তর করতে পারেনি।