টপ নিউজ

মেহেরপুরের গাংনীর বামুন্দী কৃষি ব্যাংকে বিদেশ থেকে পাঠানো টাকা অভিনব কায়দায় চুরি

By মেহেরপুর নিউজ

November 13, 2019

গাংনী প্রতিনিধি, তোফায়েল হোসেন:

মেহেরপুর জেলার গাংনী উপজেলার বাংলাদেশ কৃষি ব্যাংক বামুন্দী শাখাতে বিদেশ থেকে পাঠানো টাকা মালিক তোলার আগেই অন্য কেউ চুরি করে তুলে নিয়ে গেছে। প্রভাবশালীদের আপস মিমাংসার চেষ্টা।

গাংনী উপজেলার মহাম্মদপুর গ্রামের মালয়েশিয়া প্রবাশী  রবিউল ইসলাম  তার স্ত্রী রেবেকা খাতুনের কাছে মালয়েশিয়া থেকে টাকা পাঠায়। রেবেকা খাতুন গত ১১ নভেম্বর  অগ্রণী ব্যাংক থেকে টাকা তুলতে গেলে শাখা ব্যবস্থাপক জানান,  ঐ দিন সকালে টাকা ব্যাংক থেকে উত্তোলন করে নেওয়া হয়েছে। এসময় রেবেকা খাতুন শাখা ব্যবস্থাপককে জানান, আমি কোন টাকা তুলিনি । এ টাকা কে তুলেছে  এবং কোথা থেকে তোলা হয়েছে।  অগ্রণী ব্যাংক শাখা ব্যবস্থাপক খোঁজ খবর নিয়ে জানতে পারেন,  ঐ টাকা বাংলাদেশ কৃষি ব্যাংক বামুন্দী শাখা থেকে উত্তোলন করা হয়েছে।

পরে তিনি কৃষি ব্যাংকের শাখা ব্যবস্থাপক সিদ্দিকুর রহমানের নিকট ঘটনা খুলে বলেন। তখন শাখা ব্যবস্থাপক বিষয়টি নিয়ে তাৎক্ষণিকভাবে কর্মকর্তা কর্মচারীদের সাথে আলোচনা করেন। পরে ব্যাংকের নিচতলাতে মিতালী বস্ত্রালয়ের সিসি ক্যামেরার ফুটেজ থেকে তিনি কিছু গুরুত্বপূর্ণ তথ্য পান।

এ ব্যাপারে সংশ্লিষ্ট কৃষি ব্যাংকের শাখা ব্যবস্থাপক সিদ্দিকুর রহমান সাংবাদিকদের জানান, সেকেন্ড অফিসার মেহেরাব হোসেনের কাছ থেকে পাওয়া কিছু তথ্য ও সিসিটিভির ফুটেজ ও ভুক্তভোগী রেবেকা খাতুনের সাথে আলোচনা করে আমরা নিশ্চিত হতে পেরেছি আসল দোষী কোন ব্যক্তি।

রেবেকা খাতুন জানান, প্রকৃত দোষী ব্যক্তি জোড়পুকুরিয়া গ্রামের সাইর পাড়ার ডাঃ আক্কাস আলীর ছেলে উজ্জল হোসেন। উজ্জল তার স্বামীর সাথে দীর্ঘ দিন একই রুমে মালয়েশিয়াতে ছিলো। মালয়েশিয়াতে থাকাকালিন উজ্জল তার স্বামী রবিউল ইসলামের মোবাইলে কিছু করে রেখেছে। তার স্বামী দেশে টাকা পাঠালে সে হয়তো বুঝতে পারে। একারনে আমি টাকা তোলার আগেই সে আমার টাকা তোলে নিয়ে গেছে।

কৃষি ব্যাংকের ব্যবস্থাপক বলেন, আমি এ বিষয়টি  বুঝতে পারার সাথে সাথে অতিরিক্ত পুলিশ সুপার  মোঃ মোস্তাফিজুর রহমানকে মৌখিকভাবে জানিয়েছি।

তিনি আরও জানান,  ঘটনা জানাজানির পর থেকেই এবং আজকেও একটি মাধ্যম দোষী ব্যক্তির কোন শাস্তি ছাড়াই টাকাগুলো ফিরিয়ে দেওয়ার শর্তে তাঁর সাথে দিন দরবার চালিয়ে যাচ্ছেন তবে তিনি বিষয়টির আইনগতভাবেই সুরাহা করার জন্য মতামত ব্যক্ত করেন।