বর্তমান পরিপ্রেক্ষিত

মেহেরপুরের গাংনীর মথুরাপুর সীমান্ত মাঠে বোমা বিস্ফোরন।। আহত ৫ কৃষক।। দু’টি তাঁজা বোমা উদ্ধার

By মেহেরপুর নিউজ

November 04, 2010

মেহেরপুর নিউজ ২৪ ডট কম,০৪ নভেম্বর:

মেহেরপুর জেলার গাংনী উপজেলার ভারতীয় সীমান্তের ১৪১/৪ এ পিলারের সন্নিকটের মথুরাপুর মাঠে অসাবধনতা বশত:শক্তিশালী বোমা বিস্ফোরনে আহত হয়েছে জমির মালিক সহ ৫ জন কৃষক। আহতরা হচ্ছেন, মথুপরাপুর গ্রামের বাবু মিয়া (৪০), মিথুন আলী (৩২), মনিরুল ইসলাম (৩৮), আতাউল হক (৩৫) ও তৌহিদুল (৪০)। এদের মধ্যে বাবু ও মনিরুলের অবস্থা আশংকাজনক হওয়ায় তাদেরকে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে,রেফার করা হয়েছে। বাকীরা সনদ্ধানী হাসপাতাল ও গাংনী হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। পুলিশ ঘটনাস্থল থেকে ২টি শক্তিশালী তাঁজা বোমা উদ্ধার করেছে।

গাংনী থানার ওসি মতিয়ার রহমান জানান,বোমা গুলো কে বা কারা জমির ঝোপের মধ্যে লুকিয়ে রেখেছিল। জমিতে কাজ করার সমায় কোদালের কোপে একটি বোমার বিস্ফোরন ঘটে।

আজ বৃহস্পতিবার সকাল সাড়ে দশটার দিকে মেহেরপুরের গাংনী উপজেলার ভারতীয় সীমান্ত মথুরাপুরে ১৪১/৪ পিলারের সন্নিকটের মথুরাপুর মাঠে তৌহিদুলের জমিতে মালিকসহ কয়েকজন কাজ করছিল। জমির ঝোপ পরিস্কার করার সময় ছোপের ভিতরে থাকা বোমার গায়ে কোঁদালের কোপ পড়লে একটি বোমা বিকট শব্দে বিস্ফোরিত হয।

বোমার স্পিল্টারে বাবু ও মনিরুলে হাতের কব্জি উড়ে যায় ও সমস্ত শরীর ঝলসে যায়। বোমার শব্দে মাঠে কর্মরত কৃষক ও স্থানীয়রা তাদেরকে আহত অবস্থায় উদ্ধার করে গাংনী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসে। প্রাথমিক চিকিৎসাশেষে কর্তব্যরত চিকিৎসক বাবু ও মনিরুলকে আশংকাজনক অবস্থায় কুষ্টিয়া হাসপাতালে রেফার করেছে দায়িত্বরত চিকিৎসক।

এদিকে এ ঘটনায় এলাকায় আতংক বিরাজ করছে। ঘটনাস্থল পুলিশ ও র‌্যাব সদস্যরা ঘিরে রেখেছে। তবে বোমা রাখার দাযে এখন পর্যন্ত কাউকে আটক করতে পারিনি আইন শৃংখলা রক্ষাকারী বাহিনী।

র‌্যাবের এএসপি শেখ জাহিদুল ইসলাম বলেন,বোমা গুলির প্রকৃত মালিককে খোঁজা হচ্ছে। ধারনা করা হচ্ছে,চরমপন্থীরা নিজেদের কাছে না রাখতে পেরে ঝোপের মাঝে লুকিয়ে রেখেছিল।