টপ নিউজ

মেহেরপুরের গাংনী পৌরসভার চরম উত্তেজনা; পৌরসভার প্রধান গেট বন্ধ

By মেহেরপুর নিউজ

January 22, 2020

গাংনী প্রতিনিধি:

মেহেরপুরের গাংনীতে পৌরসভার স্টাফ, মেয়র ও কাউন্সিলরদের মধ্যে চরম উত্তেজনা লক্ষ্য করা গেছে।  বুধবার দুপুরে গাংনী পৌরসভার স্টাফগন পৌরসভার প্রধান গেট বন্ধ করে দিয়ে এ কর্ম বিরতি পালন করেন।

পৌরসভার সহকারী প্রকৌশলী শামীম রেজা জানান, আজ সকালে পৌরসভার ৫ নং ওয়ার্ডে সহকারী কর আদায়কারী ইকবাল ও সহকারী কর নির্ধারক রাশিদুজ্জামান শিলন ট্যাক্স আদায় করতে গেলে ওয়ার্ড কাউন্সিলর বাবুল আক্তার তাদের কাজে বাধা দেয় এবং লাঞ্ছিত করে।

এরই প্রতিবাদে আমরা কর্মবিরতি ঘোষণা করেছি এবং পৌরসভার সামনে অবস্থান করছি। সুষ্ঠু বিচার না হওয়া পর্যন্ত কর্মবিরতি চালিয়ে যাওয়ার ঘোষণা দেন তিনি।

এ বিষয়ে পৌর কর্মচারী এসোসিয়েশনের সভাপতি আজিজুল হক জানান, পৌর ট্যাক্স আদায় করার জন্য প্রত্যেকটি ওয়ার্ডে লোক নিয়োগ দেওয়া আছে। প্রতিদিনের মত আজোও সকল ওয়ার্ডে আদায়কারীরা ট্যাক্স আদায় করতে গেলে বিভিন্ন ওয়ার্ডে তারা বাধার সম্মুখিন হয়। তবে ইকবাল ও সহকারী কর নির্ধারক রাশিদুজ্জামান শিলন ৫ নং ওয়ার্ডে হোল্ডিং ট্যাক্স আদায় করতে গেলে ওই ওয়ার্ডের কাউন্সিলর বাবুল আক্তার তাদের কাজে বাধা দেয় এবং লাঞ্ছিত করে। এ ধরনের কাজের জন্য আমরা এসোসিয়েশনের পক্ষ থেকে এর তীব্র প্রতিবাদ ও বিচার দাবী করছি।

তিনি আরও বলেন এর সুষ্ঠু সমাধান না হলে আমরা পৌরসভার সকল কার্যক্রম পরিচালনা থেকে বিরত থাকবো। উদ্ভুত পরিস্থিতি সম্পর্কে গাংনী পৌরসভার কাউন্সিলর নবীর উদ্দীন জানান, আমি এ বিষয়ে কিছু জানিনা। তবে আজ মাসিক মিটিংয়ে এসে আমি ঘটনাটা জানতে পারছি। তবে ঘটনাটা সত্যনা এটা সাজানো।

২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মিজানুর রহমান জানান, আজ মাসিক মিটিংয়ে বেশ কিছু গুরুত্বপূর্ণ বিষয়ে আলোচনা হওয়ার কথা ছিল বিষয়টি বুঝতে পেরে মাসিক মিটিং বানচাল করার জন্য এ সাজানো নাটক করা হচ্ছে।

৭ নং ওয়ার্ড কাউন্সিলর জানান, ট্যাক্সের টাকা আদায় করে কাউন্সিলরদের ভাতা না দিয়ে সে টাকা কি কাজে খরচ করা হচ্ছে সেটা খতিয়ে দেখতে হবে এটা জানতে পেরে মেয়র মাসিক মিটিং বানচাল করার পায়তারা করছে। এটা একটা সাজানো নাটক।

৮ নং ওয়ার্ড কাউন্সিলর সাইদুল ইসলাম জানান, ট্যাক্সের টাকা আদায় করে সে টাকা কোথায় খরচ করা হচ্ছে জানতে চায়। তাছাড়া ১২ লক্ষ টাকা করে নিয়ে মেয়র আশরাফুল ইসলাম যে নিয়োগ বানিজ্য করেছে তারও হিসাব নিতে হবে।

মেয়র আশরাফুল ইসলাম জানান, যে ঘটনাটি শুনতে পারছি এটা খুবই দুঃখজনক। ঘটনা যাই ঘটুক না কেন সেটা আমরা বসে দ্রুত সমাধান করবো। আমরা এক সাথে বসে সমস্যাটির বিষয়ে জানবো এবং এর সুষ্ঠু সমাধান করবো। এ সময় পৌরসভার সকল কাউন্সিলর ও স্টাফ এবং সেবা নিতে আসা লোকজন উপস্থিত ছিলেন।