আইন-আদালত

মেহেরপুরের গাংনী বদি হত্যা-গুম মামলার ১১ আসামি বেকসুর খালাস

By মেহেরপুর নিউজ

September 10, 2020

মেহেরপুর নিউজ: 

মেহেরপুরের গাংনী উপজেলার মালসাদহ গ্রামের আব্দুর রহমানের ছেলে বদিউজ্জামান বদি গুম হওয়া মামলায় গাংনী পৌর মেয়র আশরাফুল ইসলামসহ ওই মামলার ১২ জন আসামির সকলেই বেকুসুর খালাস পেয়েছেন।

বৃহস্পতিবার বেলা ১১ টা ৩৩ মিনিটে মেহেরপুর অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক রিপাতি কুমার বিশ্বাস এ রায় ঘোষণা করেন। আশরাফুল ইসলাম (৪৫)গাংনীর আব্দুর রশিদের ছেলে।

মামলায় খালাস পাওয়া অন্য আসামিরা হলেন আশরাফুলের ভাই আনারুল ইসলাম(৪০), খাইরুল ইসলাম(৪৩), জুগিন্দা গ্রামের বকুল(৩৫), গাংনী উত্তর পাড়ার কাদেরের ছেলে শফিকুল(৩৫), রহমান মহুরির ছেলে বাবুল(৩৫), তার ভাই নাজু(৩০), চৌগাছা ভিটাপাড়া গ্রামের মাবুদের ছেলে রানা(৩০), গাংনী হিজলপাড়া গ্রামের নুর ইসলামের ছেলে মোজাম কসাই(৩০), গাংনী উত্তরপাড়ার ঈমান কামারের ছেলে খোকন (৩২)এবং উত্তর পাড়া আব্দুর রশিদের ছেলে মিলন (৩০)।

মামলার বিবরণে জানা গেছে ২০১২ সালের ১জানুয়ারী আব্দুর রহমানের ছেলে বাবুল বদিউজ্জামান বদির বাড়ি গিয়ে প্রয়োজনীয় কথা আছে বলে বদিউজ্জামান বদিকে বাড়ি থেকে ডেকে নিয়ে আসে, ওই সময় বদিকে মারধর করা হয় বলে জানানো হয়। পরে তাকে আহত অবস্থায় উদ্ধার করে গাংনী উপজেলা স্বাস্থ্যকেন্দ্রে চিকিৎসা দেওয়ার পর তাকে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে নেয়া হয়, সেখানে প্রয়োজনীয় চিকিৎসা শেষে তাকে ঢাকায় রেফার করা হয়। পরে ২০১২ সালের ২১এপ্রিল ঢাকা থেকে বাড়ি আসার পর একই সালের ২২ এপ্রিল বদি গাংনীতে আসে এরপর তার বাড়িতে খবর দেওয়া হয় তাকে র‍্যাব ক্যাম্পে নেওয়া হয়েছে। ওই ঘটনার পর থেকে বদি নিখোঁজ হয়।

ওই ঘটনায় বদির ভাই রবিউল ইসলাম বাদী হয়ে বাদী হয়ে বাঃদঃ৩২৫/৩৬৪( পেনাল কোড) ধারাই গাংনী থানায় একটি মামলা দায়ের করেন। যার মামলা নং ১২। জি আর কেস নং২৮৭/১৮, সেশন ৯/১৩। পরে মামলার তদন্তকারী কর্মকর্তা গাংনী থানার এসআই নারায়ণ চন্দ্র ঘোষ মামলা প্রাথমিক তদন্ত শেষে ১১ জন আসামির বিরুদ্ধে চার্জশিট দাখিল করেন। মামলায় মোট ১২ জন সাক্ষী তাদের সাক্ষ্য প্রদান করে। এতে আসামিদের বিরুদ্ধে আনীত অভিযোগ প্রমাণিত না হওয়ায় বিজ্ঞ আদালত তাদের প্রত্যেককে বেকুসুর খালাস প্রদান করেন। মামলায় রাষ্ট্রপক্ষের অতিরিক্ত পিপি কাজি শহীদ এবং আসামিপক্ষে অ্যাডভোকেট খন্দকার আব্দুল মতিন কৌশলী ছিলেন।