টপ নিউজ

মেহেরপুরের টিসিবির পেঁয়াজ বিক্রয়ের অস্বীকার করায় ডিলারশিপ বাতিল

By মেহেরপুর নিউজ

December 08, 2019

মেহেরপুর নিউজ:

টিসিবির পেঁয়াজ তুলতে অস্বীকার করায় টিসিবির মেহেরপুর জেলার ডিলারের ডিলারশিপ বাতিলের জন্য জেলা প্রশাসনের পক্ষ থেকে সুপারিশ করা হয়েছে।

মেহেরপুর জেলা প্রশাসন সূত্রে জানা গেছে দেশের ৬৪ জেলার মধ্যে ৬৩ জেলায় টিসিবির ডিলার কর্তৃক ন্যায্যমূল্যে পেঁয়াজ বিক্রি করলেও মেহেরপুর জেলার ১২ ডিলারের মধ্যে কেউ সে পেঁয়াজ সংগ্রহ করেননি।

এ নিয়ে জেলা প্রশাসক মোঃ আতাউল গনি ডিলারদের সঙ্গে মতবিনিময় করেন। মতবিনিময় কালে জেলা প্রশাসক মোঃ আতাউল গনি ডিলারদের পেঁয়াজ পিঁয়াজের ন্যায্যমূল্য জেলা প্রশাসনের কার্যালয় সামনে খোলাবাজারে বিক্রি করার জন্য আহ্বান জানান।

এতে ডিলাররা আপত্তি জানান। ব্যবসায়ীরা খোলাবাজারে বিক্রি না করে তাদের ব্যবসায় প্রতিষ্ঠান পিয়াজ বিক্রির জন্য বেশি উৎসাহ দেখান।

জেলা প্রশাসক মোঃআতাউল গনি ডিলারদের ব্যবসা প্রতিষ্ঠানের সামনে পেঁয়াজ বিক্রিতে সম্মতি না দেওয়ায় ডিলাররা পিয়াজ তোলার ক্ষেত্রে গরিমশি ভাব দেখান। এসময় ব্যবসায়ীরা পিয়াজ তুলবেন না বলে সাক্ষ্য দেন।

ঘটনার পরপরই জেলা প্রশাসক মোঃ আতাউল গনি জেলার ১২ জন টিসিবির ডিলারের ডিলারশিপ বাতিল করার জন্য বাণিজ্য মন্ত্রণালয় সুপারিশ করেন।

টিসিবির মেহেরপুর জেলায় যে ১২ জন ডিলার তাদের ডিলারশিপ ডিলারশিপ হারাচ্ছেন তারা হলেন মেহেরপুর শহরের বোস পাড়ার মেসার্স আশিকুজ্জামান সবুজ, সদর উপজেলার গোভীপুরের মেসার্স শঙ্কর এন্টারপ্রাইজ, পিরোজ পুরের সাগর ট্রেডার্স, কুতুবপুর মনোহরপুরের ফারুক ট্রেডার্স, মেহেরপুর শহরের কলেজ সড়কের স্বপ্নচূড়া সঞ্চয় ও ঋণদান সমবায় সমিতি লিমিটেড, গাংনী উপজেলার বামুন্দি বাজারের জামান ট্রেডার্স, সততাএন্টারপ্রাইজ ,গাংনী বাজারের আরিফ এন্টারপ্রাইজ ,মুজিবনগর কেদারগঞ্জ এর এম আর এন্টারপ্রাইজ ,দারিয়াপুরের রিফা এন্টারপ্রাইজ ,মোনাখালী ইসমাইল এন্টারপ্রাইজ ,এবং ভবেরপাড়া তুমি ট্রেডার্স ।

এদিকে টিসিবির ১২ ডিলারের ডিলারশিপ বাতিলের সুপারিশ করার পর জেলা প্রশাসকের ক্ষমতা বলে আব্দুর রাজ্জাক নামের এক ব্যক্তি কে পিয়াজ তোলার অনুমতি দেয়া হয়েছে সে মতে সোমবার থেকে টিসিবির পিয়াজ মেহেরপুরে বিক্রি হবে ।