রাজনীতি

২য় দিনে মেহেরপুরের সড়ক অবরোধ ।। ককটেল বিষ্ফোরন ।। বিক্ষোভ মিছিল

By মেহেরপুর নিউজ

November 27, 2013

মেহেরপুর নিউজ ২৪ ডট কম,২৭ নভেম্বর:

আসন্ন ১০ জাতীয় সংসদ নির্বাচনের তফশিল ঘোষনাকে প্রত্যাখান করে বিএনপি’র নেতৃত্বাধীন ১৮ দলীয় জোটের ডাকা ৪৮ ঘন্টার অবরোধের ২য় দিনে মেহেরপুর জেলার বিভিন্ন স্থানে সড়কে গছের গুড়ি ফেলে ও আগুন জ্বালিয়ে সড়ক অবরোধ করেছে ১৮ দলীয় জোটের নেতাকর্মীরা। এ সময় অবরোধকারীরা সরকার বিরোধী বিভিন্ন শ্লোগান দিতে থাকে। এসময় অবরোধকারীরা বেশ কিছু ককটেলের বিষ্ফোরন ঘটায়।

আজ বুধবার ভোর থেকে মেহেরপুর -কাথুলী সড়কের পৌর কলেজ মোড়,মেহেরপুর-মুজিবনগর সড়কের বন্দর মোড়,চকশ্যামনগর,গৌরিনগর, মোনাখালী ,কেদারগঞ্জ,মেহেরপুর-চুয়াডাঙ্গা সড়কের আমঝুপি থেকে-দিনদত্ত ব্রীজ,রাজনগর থেকে বারাদি বাজার ,দরবেশপুর,মেহেরপুর-কুষ্টিয়া সড়কের পুড়াপাড়া থেকে বাঁশবাড়িয়া বজার,বামন্দি থেকে ছাতিয়ান এবং ছাতিয়ান থেকে খলিসাকুন্ডি পর্যন্ত সড়ক অবরোধ করে রেখেছে বিএনপি নেতৃত্বাধীন ১৮ দলীয় জোটর নেতাকর্মীরা। এদিকে মেহেরপুর শহরের হোটেল বাজার ও ষ্টেডিয়াম মোড়ে টায়ারে আগুন জ্বালায় এবং বিক্ষোভ মিছিল করার চেষ্টা করলে পুলিশ আসার খবর শুনে তারা ছত্রভঙ্গ হয়ে যায়।

মেহেরপুর শহর:

জেলা তাঁতী দলের সাধারন সম্পাদক মাহমুদ হাসান জুয়েলের নেতৃত্বে বিএনপি’র একটি দল মেহেরপুর শহরের হোটেল বাজার মোড় এবং ষ্টেডিয়াম মোড় এলাকার রাস্তায় টায়ারে আগুন জ্বালিয়ে বিক্ষোভ মিছিল করার চেষ্টা করে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌছানো আগেই তারা ছত্রভঙ্গ হয়ে যায়।

কায়েম কাটা মোড়:

মেহেরপুর -কাথুলী সড়কের কায়েম কাটা মোড়ে জেলা বিএনপি’র দপ্তর সম্পাদক আব্দুর রহিম,জেলা জামায়াতের সহকারী সেক্রেটারী তারিক মো: সাইফুল ইসলাম,বিএনপি নেতা রাইহানুল কবিরের নেতৃত্বে বিপুল সংখ্যক ১৮ দলীয় জোটের নেতাকর্মীরা । এ সময় তারা সড়কে গাছের গুড়ি ফেলে এবং আগুন জ্বালিয়ে সড়ক অবরোধ করে রেখেছে। এ সময় বেশ কয়েকটি ককটেলের বিষ্ফোরন ঘটায় অবরোধকারীরা।

বন্দর মোড়:

মেহেরপুর-মুজিবনগর সড়কের বন্দর মোড়ে  জেলা জামায়াতের ভারপ্রাপ্ত সেক্রেটারী ফারুক হোসেন,সদর উপজেলা জামায়াতের আমির রুহুল আমিন এর নেতৃত্বে  ১৮ দলীয় জোটের নেতাকর্মীরা সড়ক অবরোধ করে রাখে দিনদত্ব ব্রীজ থেকে দরবেশপুর:

মেহেরপুর-চুয়াডাঙ্গা সড়কের রাজনগর দিনদত্ব ব্রীজ থেকে দরবেশপুর পর্যন্ত জেলা জামায়াতের নায়েবে আমির সিরাজুল ইসলাম,জামায়াত নেতা আব্দুল জব্বার,সদর উপজেলা পূর্বসভাপতি আব্দুর রহিম,জেলা তাঁতী দলের সভাপতি আরজুল্লাহ বাবলু ,বিএনপি নেতা আব্দুল আলিম,ডা. হাশেম,রাশেদুল ইসলাম,মহাসিন আলী,জয়নাল আবেদীনের নেতৃত্বে সড়কে লাঠি শোটা নিয়ে,আগুন জ্বালিয়ে সড়ক অবরোধ করে রাখে।

চকশ্যামনগর: মেহেরপুর-মুজিবনগর সড়কের চকশ্যামনগরে জামায়াত নেতা আব্দুল জব্বারের নেতৃত্বে ১৮ দলীয় জোটের নেতাকর্মীরা সড়কে গাছের গুড়ি ফেলে ও আগুন জ্বালিয়ে সড়ক অবরোধ করে রাখে।

মোনাখালী: মেহেরপুর-মুজিবনগর সড়কের মোনাখালী বাজারে মুজিবনগর উপজেলা জামায়াতের আমির মশিউর রহমানের নেতৃত্বে ১৮ দলীয় জোটের নেতাকর্মীরা সড়ক অবরোধ করে রাখে।

গৌরিনগর: মেহেরপুর-মুজিবনগর সড়কের গৌরিনগরে মুজিবনগর উপজেলা জামায়াতের সেক্রেটারী খান জাহান আলীর নেতৃত্বে ১৮ দলীয় জোটের বিপুল সংখ্যক নেতাকর্মী সেখানে অবস্থান করে। এ সময় তারা সরকার বিরোধী বিভিন্ন শ্লোগান দিয়ে আগুন জ্বালিয়ে সড়ক অবরোধ করে রাখে।

কেদারগঞ্জ: মুজিবনগর উপজেলার কেদারগঞ্জে মেহেরপুর ১ আসনের সাবেক সংসদ সদস্য ও বিএনপি’র নির্বাহী কমিটির সদস্য মাসুদ অরুনের নেতৃত্বে ১৮ দলীয় জোটের নেতাকর্মীরা ভোর থেকে সড়ক অবরোধ করে রাখে। এ সময় তারা হাতে লাঠি শোটা নিয়ে বিক্ষোভ  করে এবং সড়কে আগুন জ্বালিয়ে অবরোধ করে রাখে।

পুড়াপাড়া থেকে বাঁশবাড়িয়া বাজার:

মেহেরপুর-কুষ্টিয়া সড়কের পুড়াপাড়া থেকে বাঁশবাড়িয়া বাজার পর্যন্ত বিএনপি সাহারবাটি ইউপি চেয়ারম্যান আসাদুজ্জামান বাবলু ও বিএনপি নেতা আখেরুজ্জামানের নেতৃত্বে ১৮ দলীয় জোটের নেতাকর্মীরা ভোর থেকে সড়কে অবস্থান নিয়েছে। এ সময় তারা আগুন জ্বালিয়ে ,গাছের গুড়ি ফেলে সড়ক অবরোধ করে রাখে এবং সরকার বিরোধী বিভিন্ন শ্লোগান দিয়ে বিক্ষোভ  করে । এ সময় অবরোধকারীরা দু’একটি ককটেলের বিষ্ফোরন ঘটায়।

বামন্দি থেকে ছাতিয়ান: বিএনপি নেতা এম এ আওয়াল ও জুলফিকার আলী ভুট্রোর নেতৃত্বে মেহেরপুর-কুষ্টিায়া সড়কের বামন্দি থেকে ছাতিয়ান পর্যন্ত ১৮ দলীয় জোটের নেতাকর্মীরা সড়ক অবরোধ করে রাখে। এ সময় তারা রাস্তায় আগুন জ্বালিয়ে এবং গাছের গুড়ি ফেলে বিক্ষোভ  করে। ছাতিয়ান থেকে খলিসাকুন্ডি: মেহেরপুর ২ আসনের সংসদ সদস্য ও জেলা বিএনপি’র সভাপতি আমজাদ হোসেনের নেতৃত্বে ১৮ দলীয় জোটের নেতাকর্মীরা সড়ক অবেরাধ করে ।