রাজনীতি

মেহেরপুরের নুরপুরে জমি দখলকে কেন্দ্র করে আওয়ামীলীগ ও বিএনপির সংঘর্ষের ঘটনায় ৪ জন আটক

By মেহেরপুর নিউজ

June 11, 2010

ফলোআপ

মেহেরপুর নিউজ ২৪ ডট কম,১০ জুন:

মেহেরপুর সদর উপজেলার নুরপুর গ্রামে জমি দখল কে কেন্দ্র করে ঘন্টাব্যাপী চলা গ্রাম্য আওয়ামীলীগ ও বিএনপির সংঘর্ষের ঘটনায় ৪ জন কে আটক করেছে মেহেরপুর সদর থানা পুলিশ। আটককৃতরা হলেন, ফকির এর ছেলে আব্বাস আলী, জানবার এর ছেলে আব্দুস সাত্তার, রহমত এর ছেলে কুদ্দুস এবং আক্কাস এর ছেলে আবু বক্কর। আটককৃতদের আজ দুপুরে মেহেরপুর আদালতে হাজির করলে আদালত তাদের জামিন আবেদন না মঞ্জুর করে জেল হাজতে পাঠিয়ে দেয়।

মেহেরপুর সদর থানার ভারপ্রাপ্ত অফিসার ইনচার্জ এস আই জিহাদ মেহেরপুর নিউজ কে বলেন,নুরপুরের সংঘর্ষের ঘটনায় বাদশা নামের এক ব্যক্তি বাদী হয়ে মেহেরপুর সদর থানায় একটি মামলা দায়ের করেছে। মামলার ৪ জন আসামীকে আটক করা হয়েছে। বাকীদের আটকের চেষ্টা চালিয়ে যাচ্ছে পুলিশ। তিনি বলেন,বর্তমানে নুরপুরের পরিস্থতি শান্ত। উভয় গ্রুপের লোকজন শান্তিপূর্ণ সহবস্থানে রয়েছে।

উল্লেখ্য, ০৯ জুন বুধবার বিকেলে মেহেরপুর সদর উপজেলার পিরোজপুর ইউনিয়নের নুরপুর গ্রামে  দীর্ঘদিন ধরে দখলে রাখা আওয়ামীলীগ কর্মী সূর্য’র জমি দলবল নিয়ে দখল করতে যায় বিএনপি নেতা রিয়াজের নেতৃত্বে  জমির মালিক দাবীদার জুলাই শেখের ছেলে রিয়াজ। এসময়  সূর্যের লোকজন বাঁধা দিলে উভয়ের মধ্যে সংঘর্ষ বেধে যায়। সংঘর্ষ এক পর্যায়ে আওয়ামীলীঘ ও বিএনপির সংঘর্ষে পরিনত হয়। সংবাদ পেয়ে মেহেরপুর থেকে অতিরিক্ত পুলিশ ঘটনাস্থলে পৌছে ঘন্টাব্যাপী চলা সংঘর্ষ নিয়ন্ত্রনে আনে। সংঘর্ষ চলাকালীন সময়ে রিয়াজ গ্রুপের লোকজনেরা সূযের ©স্ত্রীকে মারধর সহ তারএবং গ্রাম্য আওয়ামীলীগ নেতা ডা:মুসাদের বাড়ি ভাংচুর করে। সংঘর্ষে উভয় গ্রুপের ৪০ জন আহত হয়।