রাজনীতি

মেহেরপুরের পিরোজপুরে কাউন্সিল অনুষ্ঠানের অদুরে আওয়ামীলীগ নেতাদের উপর হামলা

By মেহেরপুর নিউজ

September 08, 2014

মেহেরপুর নিউজ ২৪ ডট কম,০৮ সেপ্টেম্বর: মেহেরপুর সদর উপজেলা আওয়ামীলীগের উদ্যোগে সোমবার বিকালে মেহেরপুর সদর উপজেলা পিরোজপুর ইউনিয়নের ১,২ ও ৩ নং ওয়ার্ড আওয়ামীলীগের কাউন্সিল অনুষ্ঠানে যোগ দেয়াকে কেন্দ্র করে প্রতিপক্ষের হামলায় ৪ জন আহত হয়েছে। এ সময় দু’টি মোটর সাইকেল ভাংচুর করা হয়েছে।

জানা গেছে, সদর উপজেলা আওয়ামীলীগের উদ্যোগে সোমবার বিকালে পিরোজপুর মাদ্রাসা প্রাঙ্গনে আওয়ামীলীগ নেতা আলাউদ্দিনের সভাপতিত্বে  ওই ইউনিয়নের ১,২ ও ৩ নং ওয়ার্ড কাউন্সিল শুরু হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আব্দুস সামাদ বাবলু বিশ্বাস। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা সভাপতি আলহাজ্ব গোলাম রসুল, সাংগাঠনিক সম্পাদক  আমাম হোসেন মিলু, আনারুল ইসলাম, ইউনিয়ন সভাপতি ইদ্রিস আলী মাষ্টার । এদিকে কাউন্সিল অনুষ্ঠানে যোগ দেয়ার উদ্যোশে  জেলা আওয়ামীলীগের সভাপতি ও সাবেক সংসদ সদস্য জয়নাল আবেদীন , সাধারন সম্পাদক ও জেলা পরিষদের প্রশাসক অ্যাড. মিয়াজান আলী, শহর আওয়ামীলীগের সভাপতি ইয়ারুল ইসলামসহ শতাধীক নেতাকর্মী মোটর সাইকেল ও মাইক্রো রওয়ানা দেন। সম্মেলন স্থল থেকে দু’শ গজ দুরে মোটর সাইকেল বহরটি পৌছানোর সাথে সাথে ছাত্রলীগের একদল কর্মী মোটর সাইকলে বহরে অতর্কিত হামলা চালায়। এ সময় জেলা পরিষদ প্রশাসক ও জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক মিয়াজানের ছেলে আবদুল্লাহ আল মামুন রাসেল ,মাইক্রো চালক মাসুম,

আওয়ামীলীগ কর্মী সাইফুল সহ ৪ জন আহত হয়। হামলাকারীরা ওই সময় জেলা যুবলীগের সভাপতি সাজ্জাদুল আনামকে ধাওয়া করলে প্রান ভয়ে সে পিরোজপুর বাজারের একটি দোকানে গিয়ে আশ্রয় নেয়। হামলাকারীরা এ সময় দু’টি মোটর সাইকলে ভাংচুর করে। পরে জেলা আওয়ামীলীগের সভাপতি, সম্পাদক সহ অন্যান্য নেতারা মেহেরপুর ফিরে আসেন বলে জানান, সাধারন সম্পাদক অ্যাড মিয়াজান আলী।

এদিকে  এর আগে ইমাদুল ইসলামকে সভাপতি বাবলু মন্ডলকে সাধারন সম্পাদক করে ১ নং, গোলাম পঞ্জাতনকে সভাপতি ও শফিকুল ইসলামকে সাধারন সম্পাদক করে ৩ নং ওয়ার্ড কমিটি গঠন করা হয়। ঘটনার পর সেখানে বিপুল পরিমান পুলিশ মোতায়েন করা হয়। এ ব্যাপারে জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক অ্যাড. মিয়াজান আলী বলেন, সৃষ্ট ঘটনায় আমরা কেন্দ্রের সাখে যোগাযোগ করছি। কেন্দ্রের সিদ্ধান্ত অনুযায়ী পরবর্তি ব্যবস্থা গ্রহণ করা হবে। জেলা ছাত্রলীগের সভাপতি সাফুয়ান আহমেদ রুপক বলেন,কাউন্সিল স্থলে বিনা আমন্ত্রণে যেয়ে কাউন্সিল ভন্ডুল করার চেষ্টা করলে ছাত্রলীগের ছেলেরা তাদের প্রতিহত করে। তিনি আরো বলেন, তবে ছাত্রলীগের ছেলে সিনিয়র কোনো নেতার সাথে দূর্ব্যবহার করেনি।