টপ নিউজ

মেহেরপুরের পিরোজপুর গ্রামে আওয়ামী লীগের দু’পক্ষের ধাওয়া পাল্টা, আটক-৪

By মেহেরপুর নিউজ

February 24, 2020

মেহেরপুর নিউজ:

মেহেরপুর সদর উপজেলার পিরোজপুর গ্রামে আওয়ামী লীগের দু’পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এ ঘটনায় চার জনকে আটকসহ দেশীয় অস্ত্রশস্ত্র উদ্ধার করেছে পুলিশ। ঘটনাস্থলে রণক্ষেত্রের মতো পরিস্থিতি হলেও পুলিশের ভুমিকায় তা শান্ত হয়েছে।

সোমবার সন্ধ্যার আগ মুর্হূতে এ ঘটনা ঘটে। এ ঘটনায় অভিযোগ আর পাল্টা অভিযোগ করছেন উভয় পক্ষের নেতৃবৃন্দ। স্থানীয় ও পুলিশ সূত্রে জানা গেছে, তুচ্ছ ঘটনা কেন্দ্র করে আওয়ামী লীগের দু’পক্ষের লোকজন লাঠিসোটা ও দেশীয় অস্ত্রসস্ত্র নিয়ে ধাওয়া পাল্টা ধাওয়ায় লিপ্ত হয়। খবর পেয়ে সদর থানার ওসি পুলিশের কয়েকটি দল নিয়ে ঘটনাস্থলে পৌঁছে লাঠিচার্জ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

পিরোজপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুল সালাম বলেন, পিরোজপুর বাজারে হাজী স্টোরের সামনে বসে জেলা আওয়ামী লীগের সহ সভাপতি ও পিরোজপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আব্দুস সামাদ বাবলু বিশ্বাস আগামী মাসে স্থানীয় একটি মাদ্রাসায় অনুষ্ঠান আয়োজনের বিষয়ে আলোচনায় বসেছিলেন। দলীয় নেতাকর্মীদের বাদ দিয়ে হাইব্রিড নেতাকর্মীদের নিয়ে আলোচনা করায় স্থানীয় আওয়ামী লীগ নেতৃবৃন্দ ক্ষোভ প্রকাশ করেন। আমি সেখানে গিয়ে বিষয়টি বাবলু বিশ্বাসের কাছে জানতে চাই।

এসময় নব্য ও হাইব্রিড আওয়ামী লীগ হিসেবে পরিচিত দবির বিশ্বাসের ছেলে জুয়েল রানা নামের এক যুবক আমাকে শারিরীকভাবে লাঞ্চিত করে। এখবর পেয়ে আমার ভালোবাসার নেতাকর্মীরা প্রতিবাদ জানায়। এতে দু’পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া হয়েছে।

ত্যাগী নেতাকর্মীদের মূল্যায়ন নেই অভিযোগ করে তিনি আরো বলেন, আমি ও আমার পরিবার দলের দুঃসময় থেকেই আছি। এখন বিএনপি-জামায়াতের অনেকে দলে ঢুকে আমাদেরকে অপমানিত করছে।

তবে অভিযোগ মিথ্যা উল্লেখ্য করে আব্দুস সামাদ বাবলু বিশ্বাস বলেন, আব্দুস সালামকে কেউ লাঞ্চিত করেনি। সামান্য ঘটনার ভুল বোঝাবুঝি নিয়ে উত্তেজনা ছড়িয়েছে। তৃতীয় পক্ষ অপপ্রচার চালিয়ে দু’পক্ষকে উত্তেজিত করেছে বলেও অভিযোগ করেন তিনি।

সদর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ দারা বলেন, পুলিশের কঠোর ভুমিকার কারণে বড় ধরনের ক্ষয়ক্ষতি থেকে এলাকার মানুষ রক্ষা পেয়েছেন। সেখান থেকে চার জনকে আটক করা হয়েছে।

এরা হলো- পিরোজপুর গ্রামের আজাহারের ছেলে লালন এবং একই গ্রামের দবিরের তিন ছেলে মিজান , মাদার বিশ্বাসের ছেলে সোহেল রানা, নেদু শেখের ছেলে বাবলু। তবে তাদের নামে কোন পক্ষ মামলা বা অভিযোগ না করায় গ্রেফতারের বিষয়ে সিদ্ধান্ত হয়নি। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে বলেও জানান তিনি।