বিশেষ প্রতিবেদন

মেহেরপুরের পৌর নাগরিকরা মেয়রের কথা শুনছেন না,স্বীকার করলেন পৌর মেয়র

By মেহেরপুর নিউজ

August 13, 2010

মেহের আমজাদ :

মেহেরপুরের এক শ্রেনীর পৌর নাগরিক মেয়রের কথা নাকি শুনছেন না। বারবার  তাগাদা, নোটিশ এমনকি মাইকিং করেও নাকি কোন কাজ হচ্ছে না। মেহেরপুর পৌর সভার অভ্যান্তরে সড়ক ও ফুটপাত দখলকারীরা পৌর মেয়র মোতাছিম বিল্লাহ মতুর কোন কথায় যে শুনছেন না এ কথা স্বীকার করে পৌর মেয়র বলেন, মেহেপুর শহরের প্রধান প্রধান সড়ক সহ অলিগলি  ও ফুটপাত ব্যবহার করতে গিয়ে পৌর নাগরিকরা যে চরম দুর্ভোগ পোহাচ্ছে এটা আমি জানি, দেখেছি এবং স্বীকারকরছি। তবে যে সব পৌর নাগরিকরা সড়ক ও ফুটপাত দখল করে তাদের ইচ্ছামত ব্যবহার করে মেহেরপুরের জনগণকে বিড়ম্বনার মধ্যে ফেলেছে, প্রতিবন্ধকতা সৃষ্টি করছে এবং অবরোধ করে রাখছে তাদেরকে বারবার তাগাদা দিয়েছি,

নোটিশ দিয়েছি, এমনকি মাইাকং করেছি কিন্তু তাতে কোন কাজ হচ্ছে না তারা কোন কথায় শুনছেন না।

পৌর মেয়র মোতাছিম বিল্লাহ মতু আরও বলেন, এটা শুধূ পৌর সভারই দায়িত্ব নয়, আইন প্রয়োগকারী সংস্থারও দেখার প্রয়োজন আছে। এ বিষয়টি নিশ্চয় পৌর মেয়রের জন্য বড়ই বিব্রতকর। শান্তি প্রিয় পৌর নাগরিকরাও কিন্ত সেই  বিব্রতকর পরিস্থিতির স্বীকার হয়ে চরম দুর্ভোগ পোহাচ্ছে। যে কারনে পৌর মেয়রের প্রতি পৌর নাগরিকরা ক্রমান্নয়ে আস্থা হারাচ্ছে এবং সেই সাথে বাড়ছে ক্ষোভ ও হতাশা। যে সমস্যার সম্মুক্ষিন হয়ে শান্তিপ্রিয় পৌর নাগরিকরা ক্ষোভ ও হতাশা ব্যক্ত করেছে এবং মাঝে মাঝেই নানান কথা নানা আলোচনায় মুখর হয়ে উঠছে সেটা হচ্ছে মেহেরপুর শহরের প্রধান প্রধান সড়ক সহ অলিগলি ও ফুটপাত নিয়ে। দীর্ঘদিন ধরে মেহেরপুর শহরের প্রধান প্রধান সড়ক সহ শহরের অলিগলি পথ এবং পৌরসভার ফুটপাতের উপর এক শ্রেনীর পৌর নাগরিকরা বিভিন্ন রকমের ব্যবসায়ীক মালামাল, গৃহনির্মাণ সামগ্রী এবং যত্রতত্র গাড়ি পার্কিং করে যানজটের সৃষ্টি করে আসছে। এতে করে সড়ক দুর্ঘটনার আশংকা, নানা রকম বিড়ম্বনা, জানমালের হুমকি সহ চরম দুর্ভোগ পোহাচ্ছে মেহেরপুর পৌরবাসী।

মেহেরপুর পৌরসভার প্রধান প্রধান সড়ক, ফুটপাত ও অলিগলি পথ ব্যবহারকারী কোন কোন পৌর নাগরিক এ সম্পর্কে মন্তব্য করতে গিয়ে বলেছেন, সামনে পৌর নির্বাচন আসছে তাইতো পৌর মেয়র কাউকে চটাতে চাচ্ছেন না। যে যাই করুক বা বলুক বেমালুম সব হজম করে নিচ্ছেন।

পৌর মেয়র মোতাছিম বিল্লাহ মতু ঐ সব পৌর নাগরিকদের মন্তব্য সঠিক নয় বলে সাফ জানিয়ে দিয়েছেন এবং বলেছেন আমাকে সম্মানিত পৌর নাগরিকরা ভোট দিয়ে পৌর মেয়রের আসনে বসিয়েছে এবং এত দীর্ঘ সময় ধরে পৌর মেয়রের যখন দায়িত্ব পালন করছি নিশ্চয় পৌর নাগরিকরা আমাকে ভালোবাসে বলেই আমাকে এ আসনে বসিয়েছে।

পৌর মেয়রকে যে যায় বলুক আর যত রকমই মন্তব্য করুক কোন কোন  পৌর নাগরিক সেটা কিন্ত মুখ্য বিষয় নয়। শান্তিপ্রিয় পৌরবাসীর পৌর মেয়রের কাছে দাবী সড়ক, ফুটপাত ও অলিগলি পথ পৌর মেয়র দখল মুক্ত করে দিয়ে নিবিঘ্নে বিপদমুক্ত হয়ে যাতায়াতের ব্যবস্থা করে দিক, আর সেবাই মানুষের ধর্ম এ কথা-এ শ্লোগান যথাযথ মর্যাদা পাক।