বর্তমান পরিপ্রেক্ষিত

মেহেরপুরের বিভিন্ন জনপ্রতিনিধি পদ শূন্য ঘোষণা

By মেহেরপুর নিউজ

January 08, 2024

মেহেরপুর নিউজ:

মেহেরপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান,গাংনী উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান, গাংনী উপজেলার সাহারবাটি ইউনিয়নের ২ ও ৩ নম্বর ওয়ার্ড সদস্য এবং গাংনী উপজেলা ষোলটাকা ইউনিয়নের ১নম্বর ওয়ার্ড সদস্যপদ শূন্য ঘোষণা করার পর মেহেরপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এবং গাংনী উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান পদ সহ গাংনী উপজেলার ৩টি ইউনিয়নের ৩জন সদস্যের মৃত্যু জনিত কারণে ওই ৩’টি সদস্য পদে উপ নির্বাচন নিয়ে জল্পনা কল্পনা শুরু হয়েছে।

মেহেরপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যাডঃ ইয়ারুল ইসলাম ২০২৩ সালের ২১ নভেম্বর এবং গাংনী উপজেলা ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট রাশেদুল হক ৩০ নভেম্বর ভাইস চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ করেন। ২০১৯ সালে উপজেলা পরিষদ নির্বাচনের পর ২ মে তাদের প্রথম সভা অনুষ্ঠিত হয়। সে অনুযায়ী চলতি সালের মে মাসে উপজেলা পরিষদের মেয়াদ শেষ হওয়ার কথা। তার ৯০ দিন পূর্বে নির্বাচন অনুষ্ঠিত হওয়ার বাধ্যবাধকতা রয়েছে। সে অনুযায়ী আগামী এপ্রিলের দিকে নির্বাচন হওয়ার অনুষ্ঠিত হওয়ার কথা।

এদিকে প্রশ্ন দেখা দিয়েছে মেহেরপুর সদর উপজেলা পরিষদ এবং গাংনী উপজেলা ভাইস চেয়ারম্যান পদ শূন্য হওয়ায় উপনির্বাচন দেওয়া হবে নাকি অল্প সময়ের পরে সরাসরি নির্বাচন অনুষ্ঠিত হবে,সে নিয়ে চলছে আলোচনা। এদিকে একই সাথে মেহেরপুরের গাংনী উপজেলার সাহারবাটি ইউনিয়নের ২ নাম্বার ওয়ার্ডের সদস্য রফিকুল ইসলাম ২০২৩ সালের ১৭ই আগস্ট,৩ নম্বর ওয়ার্ড সদস্য সাবান আলী একই সালের ২০ অক্টোবর এবং ২৪ সালের ২ জানুয়ারি ষোলটাকা ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ড সদস্য মৃত্যু বরণ করেন। এ ৩ সদস্যের মৃত্যুজনিত কারণে ৩ টি ওয়ার্ড শূন্য ঘোষণা করা হয়েছে।

প্রস্তুতি চলছে ওই ৩টি ওয়ার্ডের উপ নির্বাচনের জন্য। এদিকে মেহেরপুর সদর উপজেলা পরিষদ, গাংনী উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান এবং ৩টি ওয়ার্ড সদস্য পদে উপ-নির্বাচনের ব্যাপারে নির্বাচন কমিশন ও স্থানীয় সরকার মন্ত্রণালয়ে শূন্য ঘোষণার বিজ্ঞপ্তি প্রেরণ করা হয়েছে। মতামত পেলে উপ নির্বাচন অনুষ্ঠিত হবে বলে জেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে।