শিক্ষা ও সংস্কৃতি

মেহেরপুরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে বঙ্গবন্ধুর জন্মদিন ও শিশু দিবস পালন

By মেহেরপুর নিউজ

March 17, 2014

মেহেরপুর নিউজ ২৪ ডট কম,১৭ মার্চ:

বঙ্গবন্ধুর ৯৪ তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে নানা কর্মসূচী অনুষ্ঠিত হয়েছে।

মেহেরপুর দারুল উলুম আহমদিয়া মাদ্রাসা;

মেহেরপুর দারুল উলুম আহমদিয়া ফাজিল মাদ্রাসার উদ্যোগে জাতীয় শিশু দিবস উপলক্ষে শিশুদের মধ্যে বিভিন্ন প্রতিযোগীতা ও বিজয়ীদের মধ্যে পুরুষ্কার বিতরণ করা হয়। মাদ্রাসার অধ্যক্ষ আলহাজ্ব মো: সিদ্দিকুর রহমানের সভাপতিত্বে পুরুষ্কার বিতরণ অনুষ্ঠানে বক্তব্য রাখেন,উপাধাক্ষ আলহাজ্ব আনাছার উদ্দিন বেলালী,প্রভাষক জহিরুল ইসলাম, খায়রুল আনাম প্রমুখ । পরে বিভিন্ন প্রতিযোগীতার বিজয়ীদের মধ্যে পুরুষ্কার বিতরণ করা হয়।

মেহেরপুর সরকারী মহিলা কলেজ: বঙ্গবন্ধু শেখ মজিবর রহমানের ৯৪ তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে মেহেরপুর সরকারী মহিলা কলেজের উদ্যোগে মহিলা কলেজ মিলনায়তনে বঙ্গবন্ধুর জীবনী নিয়ে এক আলোচনা সভা অনুষ্টিত হয়। মহিলা কলেজের উপাধ্যক্ষ আহসান আলীর সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অধ্যক্ষ প্রফেসর ড. আ ফ ম শফিকুর রহমান। বক্তব্য রাখেন,প্রভাষক নুরুল আহমেদ, খসরু ইসলাম, ছাত্রী মারিয়া বিনতে কামাল, উম্মে মারিয়া তুলি, শামিমা আক্তার প্রমুখ।

মেহেরপুর নিউ ওয়ার্ল্ড কলেজিয়েট স্কুল:

বঙ্গবন্ধু শেখ মজিবর রহমানের ৯৪ তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে মেহেরপুর নিউ ওয়ার্ল্ড কলেজিয়েট স্কুলের উদ্যোগে সোমবার সকালে স্কুল প্রাঙ্গনে শিশুদের মধ্যে রচনা, অংকন ও আবৃতি প্রতিযোগীতা শেষে বিজয়ীদের মধ্যে পুরুষ্কার বিতরণ করা হয়। নিউ ওয়ার্ল্ড কলেজিয়েট স্কুলের অধ্যক্ষ সামীরা শহিদুল্লাহ ইলার সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন, সহকারী শিক্ষক মাসুদ রেজা, জাহিদ হাসান, মোস্তাফিজুর রহমান, জেবা, মিম, রওশন প্রমুখ।পরে বিজয়ীদের মধ্যে পুরুষ্কার বিতরণ করা হয়।

মেহেরপুর কোর্ট মসজিদ:

বঙ্গবন্ধু শেখ মজিবর রহমানের ৯৪ তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে মেহেরপুর কোর্ট জামে মসজিদের উদ্যোগে শিশুদের মধ্যে হামদ নাত আবৃতি রচনা প্রতিযোগীতা শেষে বিজয়ীদের মধ্যে পুরুষ্কার বিতরণ করা হয়। মসজিদের পেশ ইমাম আলহাজ্ব আনাছার উদ্দিন বেলালীর সভাপতিত্বে পুরুষ্কার বিতরণ অনুষ্ঠানে বক্তব্য রাখেন মাও: শরিফ উদ্দিন, হাফেজ সোহাগ, মাও: সারোয়ার হোসেন প্রমুখ।