টপ নিউজ

মেহেরপুরের বিশিষ্ট ভাষা সৈনিক মরহুম নাজির হোসেন বিশ্বাস দাফন সম্পন্ন

By মেহেরপুর নিউজ

January 18, 2020

মেহেরপুর নিউজ:

মেহেরপুরের বিশিষ্ট ভাষা সৈনিক মরহুম নাজির হোসেন বিশ্বাস এর প্রতি মেহেরপুর জেলা প্রশাসনের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করা হয়েছে।

শনিবার রাতে মেহেরপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোঃ তৌফিকুল রহমান জেলা প্রশাসনের পক্ষ থেকে মরহুমের মরদেহ পুষ্পমাল্য অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করা হয়।

এ সময় সহকারী কমিশনার ভূমি মোঃ মাইনউদ্দিন, পিরোজপুর ইউনিয়নের চেয়ারম্যান আব্দুস সামাদ বাবলু বিশ্বাস সেখানে উপস্থিত ছিলেন।

শনিবার দুপুরে বিশিষ্ট ভাষা সৈনিক মরহুম নাজির হোসেন বিশ্বাস নিজ বাড়িতে মৃত্যুবরণ করেন। রাতে পিরোজপুরের মাদ্রাসা প্রাঙ্গণে জানাজা শেষে পারিবারিক গোরস্থানে তাকে দাফন করা হয়।

উল্লেখ্য ১৯৫৩ সালে ২১ ফেব্রুয়ারি পালন করতে গিয়ে পুলিশের নির্যাতনসহ কারাবরণ করতে হয় তাকে। ১৯৫৫ সালে মেহেরপুর উচ্চ ইংরেজি মডেল স্কুলের ছাত্ররা একুশে ফেব্রুয়ারি ক্লাস থেকে বেরিয়ে রাষ্ট্রভাষা বাংলার দাবিতে মিছিল নিয়ে শহরে বের হয়। শিক্ষকরা শত বাধা ও ভয়ভীতি দেখিয়েও একুশে ফেব্রুয়ারি উদযাপন বন্ধ করতে পারেনি।

শিক্ষকদের আদেশ অমান্য করে একুশে ফেব্রুয়ারি রাষ্ট্রভাষা বাংলার দাবিতে নজির হোসেন বিশ্বাসসহ শামসুল আলা, গোলাম কবির, আবুল কাশেম আঙ্গুর,  কদম রসুল, ইসমাইল হোসেনসহ ছাত্ররা মিছিল করে। এ অপরাধে উল্লেখিত ছাত্রদের রাতে পুলিশ আটক করে এবং স্কুল থেকে তাদের রাসটিকিট দেয়া হয়। সে সময়  নজির হোসেন বিশ্বাস ছিলেন ৮ম শ্রেণীর ছাত্র।

এদিকে তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন মেহেরপুর নিউজ পরিবারের সকল সদস্যবৃন্দ, অরণি থিয়েটার, অরণি চিলড্রেন থিয়েটার, ঘাতক দালাল নির্মূল কমিটি, মেহেরপুর জেলা শাখা।