টপ নিউজ

মেহেরপুরের ভাষা সৈনিক মোহাম্মদ সিরাজুল ইসলামের দাফন সম্পন্ন

By মেহেরপুর নিউজ

July 22, 2020

মেহেরপুর নিউজ :

মেহেরপুর জেলা বিএনপি’র যুগ্ম-সম্পাদক সেলিম আহমেদ-এর পিতা ভাষা সৈনিক মোহাম্মদ সিরাজুল ইসলামের দাফন সম্পন্ন।

বুধবার বিকালে ভাষা সৈনিক সিরাজুল ইসলামের মরদেহ  মেহেরপুরের গাংনী উপজেলা কাজীপুর গ্রামে জানাজা শেষে তাঁকে কাঁচারী কবরস্থানে দাফন করা হয়। এর আগে ভাষা সৈনিক সিরাজুল ইসলামের মরদেহ পুস্পমাল্য অর্পণ করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আরএম সেলিম শাহনেওয়াজ ও গাংনী থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওবাইদুর রহমান ।

ভাষা সৈনিক মোহাম্মদ সিরাজুল ইসলাম ২২শে জুলাই দিবাগত রাত ৪ টার সময় রাজধানী ঢাকার শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মৃত বরণ করেছে। মৃত্যু কালে বয়স হয়েছিল ৯১ বছর।

ভাষা সৈনিক সিরাজুল ইসলাম মেহেরপুর জেলার গাংনী উপজেলার কাজীপুর গ্রামের স্থায়ী বাসিন্দা। তার মৃত্যুতে মেহেরপুর জেলা বিএনপি’র সভাপতি ও মেহেরপুর-১ আসনের সাবেক সংসদ সদস্য মাসুদ অরুন এবং জেলা বিএনপি’র সিনিয়র সহ-সভাপতি জাভেদ মাসুদ মিল্টন গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন।

এদিকে আজ বুধবার এক শোকবার্তায় মেহেরপুর জেলা বিএনপির সভাপতি মাসুদ অরুন ও সিনিয়র সহ-সভাপতি জাভেদ মাসুদ মিল্টন বলেন, “আমরা তার মৃত্যুতে গভীরভাবে শোকাহত ও ব্যথিত হয়েছি। মহান রাব্বুল আলামীনের দরবারে দোয়া করি তিনি যেন মরহুম সিরাজুল ইসলাম কে জান্নাত নসীব এবং শোকাহত পরিবারবর্গকে ধৈর্য্য ধারণের ক্ষমতা দান করেন।”

উল্লেখ্য সৈনিক সিরাজুল ইসলামের জন্ম ১৯৩৪ সালে। ১৯৫২ সালে তিনি মেহেরপুর মডেল ইংরেজি উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্র ছিলেন। তিনি সহপাঠীদের নিয়ে মাতৃভাষা বাংলার দাবিতে ঢাকায় আন্দোলনরতদের প্রতি সর্মথন মিটিং মিছিলে অংশ নিয়েছিলেন।