খুলনা বিভাগ

মেহেরপুরের ভৈরব নদের কচুরিপনা পরিস্কার অভিযান শুরু

By Enayet Akram

September 12, 2019

মেহেরপুর নিউজ, ১২ সেপ্টেম্বর: নদীর পানি প্রবাহ বাধামুক্ত করতে জনপ্রশাসন মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী ও মেহেরপুর-০১ আসনের সংসদ সদস্য ফরহাদ হোসেনের নির্দেশনা ও মেহেরপুর জেলা প্রশাসনের উদ্যোগে ভৈরব নদের যাদবপুর অংশে কচুরিপনা  পরিস্কার অভিযান শুরু হয়েছে।৪০ জন শ্রমিক এই পরিস্কার পরিচ্ছন্নতা অভিযানে অংশ নিচ্ছে।

জেলা প্রশাসনের পক্ষ থেকে জানায়, ভৈরব নদীটি একটি স্বচ্ছ-সুন্দর কলকলা পানির নদীতে পরিনত করার পূর্ব পর্যন্ত এ অভিযান চলবে।

আজ বৃহস্পতিবার সকালে মেহেরপুর জেলার সহকারী ভূমি কমিশনার মো: মায়েনউদ্দিন এ কার্যক্রমের উদ্বোধন করেন। এসময় প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা নাহিদা ইসলাম, মেহেরপুর নিউজের বার্তা সম্পাদক মো: মিজানুর রহমান, ইউপি সদস্য শরিফুল ইসলাম ও আলমগীর হোসেন লাল্টু উপস্থিত ছিলেন।

সহকারী ভূমি কমিশনার মায়েনউদ্দিন বলেন,স্বাধীন সার্বভৌম বাংলাদেশের সূতিকাগার মেহেরপুর একটি শান্ত সুন্দর অনন্য জেলা। যার উপর দিয়ে প্রবাহমান ভৈরব নদী এ অঞ্চলের মানুষ তথা প্রকৃতি ও পরিবেশের অত্যন্ত গুরুত্বপূর্ণ।

তিনি বলেন, নদীটির নাব্যতা ও সৌন্দর্য ফিরিয়ে আনতে মেহেরপুর-১ আসনের মাননীয় সংসদ সদস্য ও মাননীয় প্রতিমন্ত্রী জনপ্রশাসন মন্ত্রণালয় জনাব ফরহাদ হোসেন মহোদয় অত্যন্ত আন্তরিক। মহোদয়ের ঐকান্তিক ইচ্ছায় আজ এই পরিষ্কার অভিযান শুরু হলো।

ভূমি কমিশনার বলেন, মন্ত্রী মহোদয়ের ইচ্ছা এই ভৈরব নদকে ঘিরে বিনোদন কেন্দ্র করে তোলার। জেলা প্রশাসনের উদ্যোগে বিভিন্ন প্রকল্পও হাতে নেওয়া হয়েছে।