আইন-আদালত

মেহেরপুরের মুজিবনগরে ভ্রাম্যমান আদালতের ২টি মিষ্টির দোকান মালিককে জরিমানা

By মেহেরপুর নিউজ

September 05, 2019

নিজস্ব প্রতিনিধিঃ

মেহেরপুরের মুজিবনগরে ভ্রাম্যমান আদালতের অভিযানে ২ টি মিষ্টির দোকান মালিকের কাছ থেকে  ৬ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

বৃহস্প্রতিবার বিকাল সাড়ে ৪ টার দিকে মেহেরপুরের মুজিবনগর উপজেলার কেদারগন্জ বাজারে এ অভিযান চালানো হয়। অভিযান পরিচালনা করেন মুজিবনগর উপজেলা নির্বাহী অফিসার উসমান গনী।

অপরিচ্ছন্ন, নোংরা, ময়লা ও দুর্গন্ধযুক্ত পরিবেশে মিষ্টি প্রস্তুত করায় রাসেল হোটেল মালিকের কাছ থেকে ৪ হাজার টাকা ও সুজন হোটেল মালিকের কাছ থেকে ২ হাজার টাকা জরিমানা করা হয়।

দুইটি হোটেলকে সংশোধনের জন্য ১৫ দিন সময় দেওয়া হয়। ভ্রাম্মমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার উসমান গনী বলেন, কেদারগঞ্জ বাজারের রাসেল হোটেল ও সুজন হোটেলে অপরিচ্ছন্ন, নোংরা, ময়লা ও দুর্গন্ধযুক্ত পরিবেশে মিষ্টি প্রস্তুত করা হয়।

সেখানে গিয়ে মিষ্টির পঁচা সিরা, পোড়া তেল ময়লা পাত্রে দেখা যায়। এছাড়া যে ঘরে খাবার ও মিষ্টি প্রস্তুত হচ্ছে তা দুর্গন্ধযুক্ত, স্যাঁতসেঁতে ও ময়লা আবর্জনাময়। আর এ সকল মিষ্টি বিক্রয়ের জন্য এই সব পাত্র থেকে তুলে সুন্দরভাবে দোকানে কাঁচে ঘেরা পাত্রে রাখা হয়। যা দেখে ক্রেতারা আকৃষ্ট হয়।

আর এই মিষ্টি খেয়ে ক্রেতারা বিভিন্ন রোগে আক্লান্ত হচ্ছে। তাই তাদের এই সকল কর্মকান্ডের জন্য ভ্রাম্যমান আদালত বসিয়ে দুই হোটেল মালিকের কাছ থেকে ৬ হাজার টাকা জরিমানা করা হয়। এবং দুইটি হোটেলকে সংশোধনের জন্য ১৫ দিন সময় দেওয়া হয়েছে।