প্রবাসীদের কথা

মেহেরপুরের মেয়ে অন্তরার সম্মানে প্রবাসী আমেরিকানদের অনুষ্ঠান

By মেহেরপুর নিউজ

December 18, 2016

নিউইর্য়াক সংবাদদাতা, ১৮ ডিসেম্বর: নিজ মহিমায় প্রবাসী আমেরিকানদের মনে স্থান করে নেওয়া মেহেরপুরের কৃতি মেয়ে আম্বিয়া বেগম অন্তরাকে এবার সম্মাননা দিয়েছেন প্রবাসী আমেরিকানরা। অদম্য ইচ্ছা, নিরলস পরিশ্রম ও প্রচেষ্ঠায় অন্তরা এখন আমেরিকায় নানান কর্মকান্ডের সাথে যুক্ত। তাই প্রবাসী আমেরিকানদের স্নেহে, শ্রদ্ধা আর ভালবাসায় এবার সিক্ত হলেন অন্তরা।

এই আয়োজনটি ছিল অন্তরার জন্মদিনকে সামনে রেখে। নিউইর্য়াকের ব্রংস পার্কচেষ্টার বাংলা গার্ডেন রেষ্টুরেন্টে এই পার্টীর আয়োজন করেন বাংলাদেশ-আমেরিকান উইমেন এসোসিয়েশন (ইনক) এর সভাপতি এবং নিউইর্য়াক এ্যসেম্বলি ডিস্ট্রিক-৮৭ এর জুডিশিয়াল ডেলিগেট রেক্সনা মজুমদার। অন্তরার কাছে এই আয়োজন ছিল “মেঘ না চাইতেই বৃষ্টি পাওয়ার মত”। আয়োজনে সহায়ক হিসাবে উপস্থিত থেকে অন্তরাকে অভিনন্দিত করেছেন আমেরিকায় বিভিন্ন সামাজিক কর্মকান্ডের সাথে যুক্ত ও নারী উন্নয়নে ভূমিকা প্রদানকারী ব্যাক্তিত্ব ডা: নাহিদ খান, কাজী আরজু, পলি শাহিনা, ফাহমিদা চৌধুরী, উলফাত আরা বেবী, মেহেরুন নেছা, নুসরাত রাখী, নাসরিন আকতার, মিসেস কাওসার সহ আরও অনেকে।

আয়োজনে উপস্থিত বিশিষ্টজনেরা আম্বিয়া বেগম অন্তরার বিভিন্ন কর্মকান্ডের স্বীকৃতি স্বরূপ তাকে পুরস্কৃত করে সম্মাননা জানান। ছিল কেক সহ মুখরোচক নানা খাবারের আয়োজন। পুরো আয়োজনটি ছিল আনন্দঘন ও উৎসবমূখর। প্রতিক্রিয়ায় অন্তরা বলেন, রেক্সনা মজুমদার বাংলাদেশ ও আমেরিকাতে ক্যান্সার প্রতিকার ও প্রতিরোধের জন্য বিশেষ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে যাচ্ছেন। অনুষ্টানে উপস্থিত অন্যরাও আমেরিকাতে প্রবাসী বাংলাদেশীদের কাছে গুরুত্বপূর্ণ ও সম্মানীয়। কোন পূর্ব ঘোষণা ছাড়াই এমন আয়োজনে অন্তরার দুচোখে আনন্দের অশ্রু ঝরে পড়ে। তিনি বলেন, সকলের ভালবাসা ও সহযোগীতায় তিনি মুগ্ধ ও বিস্মিত। জীবনে চলার পথে এই আয়োজন চিরঅম্লান হয়ে থাকবে তাঁর স্মৃতিপটে।

উল্লেখ্য, মেহেরপুরের মেয়ে অন্তরা আমেরিকায় বিভিন্ন ডিপ্লোমা কোর্স সম্পন্ন করে সরকারী একটি চাকুরীর পাশাপািশ আত্বশক্তি উন্নয়নমূলক কার্যক্রম পরিচালনাকারী একটি এনজিও গড়ে তুলেছেন। নিউইর্য়াকের বাংলা পোশাক ও ফ্যাশান ডিজাইনে তাঁর ব্যাপক পরিচিতি রয়েছে। এছাড়াও গণমাধ্যমের সাথেও যুক্ত থেকে তিনি কাজ করে যাচ্ছেন। অন্তরাকে আমেরিকায় এমন সম্মাননা দেওয়ায় খুশী মেহেরপুরের বিভিন্ন শ্রেণী পেশার প্রতিনিধি ও গণমাধ্যম কর্মীরা। তারা রেক্সনা মজুমদার সহ আয়োজনে উপস্থিত সকলকে বাংলাদেশের স্বাধীনতার সুতিকাগার ঐতিহাসিক মুজিবনগর কেন্দ্রীক মেহেরপুরে যাওয়ার আমন্ত্রণ জানিয়েছেন। এবং অন্তরাকে ঘিরে এমন আয়োজন করায় সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।