অতিথী কলাম

মেহেরপুরের মেয়ে আমেরিকা প্রবাসী আম্বিয়া অন্তরার বই বইমেলায় জনপ্রিয়

By মেহেরপুর নিউজ

March 25, 2021

আমেরিকা সংবাদদাতা :

লেখিকা আম্বিয়া অন্তরার “আমার ভাবনা” লেখা বই এবার ঢাকা বইমেলায় জনপ্রিয়তা পেয়েছে। সপ্তডিঙা প্রকাশনা ১০৮ পৃষ্টার এই বইটি প্রকাশ করেছে। বইটি পাওয়া যাচ্ছে সপ্তডিঙা প্রকাশনির ৪৩৩ নম্বর ষ্টলে। প্রকাশক নজরুল ইসলাম জানান- সমসাময়িক ও সমকালীন বিভিন্ন বিষয় নিয়ে লেখিকা আম্বিয়া অন্তরার বইটি পাঠক মনে স্থান করে নিয়েছে। এই কারণে বেষ্ট সেল হিসাবে এই বইটি স্থানটি করে নিয়েছে। ভ্রমন কাহিনী নিয়ে তার পরবর্তী বই প্রকাশের অপেক্ষায় আছে।

আম্বিয়া অন্তরা মেহেরপুরের বাড়াদী গ্রামের মেয়ে। শৈশব কৈশর কেটেছে মেহেরপুরে। পরে ঢাকায় বসবাস। সেখানে শুরু করেন ব্যবসা। তৎকালীন সময়ে প্রথম সফল নারী উদ্যোক্তা হিসাবে প্রশংসিত হন তিনি। তাকে নিয়ে ডেইলী ষ্টার সহ অনেক জাতীয় দৈনিকে সংবাদ প্রকাশ হয়। ঢাকায় একাধিক ব্যবসা প্রতিষ্ঠান গড়ে নারীদের কর্মসংস্থানের সুযোগ করে দিয়েছিলেন। হস্তপোশাক শিল্পে এবং নারী পোশাকে তার ডিজাইন দ্রæত জনপ্রিয় হয়ে ওঠে।

পরে তিনি আমেরিকা পাড়ি জমান। বর্তমানে তিনি আমেরিকা সরকারের স্বাস্থ্য সেবামূলক একটি প্রতিষ্ঠানে চাকুরী করেন। পাশাপাশি সেখানে তিনি ইমপাওয়ারিং ডেভেলপমেন্ট প্রজেক্ট (ইডিপি) নামে একটি সমাজিক স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠান গড়ে তুলেছেন। আম্বিয়া অন্তরার লেখা “একদিন বলেছিলে” একটি গান সম্প্রতি ন্যান্সির কন্ঠে রেকডিং হয়েছে। গানটির মিউজিক কম্পোজিশন করেছেন শিল্পী শফিক তুহিন। স্যেসাল মিডিয়ায় ইতোমধ্যে গানটির প্রমো ব্যাপক জনপ্রিয়তা পেয়েছে। এছাড়াও আমেরিকার দর্শকপ্রিয় অনলাইন টিভি চ্যানেল টিভি-১৯ তিনি নিউইয়ার্ক প্রতিনিধি হিসাবে কাজ করে যাচ্ছেন। বহুমাত্রিকগুনের অধিকারী আম্বিয়া আন্তরা তার সৃজনশীল ও মানকিক সামাজিক কাজ দিয়ে এখন প্রবাসীদের কাছে সুপরিচিত। তাঁর একমাত্র ছেলে আশিক রহমান কম্পিউটার সায়েন্সে উচ্চশিক্ষা গ্রহণ শেষে আমেরিকার বৃহৎ মোবাইল নেওয়ার্ক প্রতিষ্ঠান টি-মোবাইল কম্পানীর মোবাইল এক্সপার্ট ম্যানেজার হিসাবে কর্মরত আছেন।