রাজনীতি

মেহেরপুরের রাজনগর ও হিজুলী গ্রামে যৌথবাহিনীর অভিযান শেষ ।। ৫ মহিলাসহ আটক ৩৭।। আওয়ামীলীগ নেতার ব্যবসা প্রতিষ্ঠান ও বাড়িতে ভাংচুর,অগ্নিসংযোগ,লুটপাট

By মেহেরপুর নিউজ

December 19, 2013

আপডেট

মেহেরপুর নিউজ ২৪ ডট কম,১৯ ডিসেম্বর: মেহরপুর সদর উপজেলার রাজনগর ও হিজুলী গ্রামে যৌথবাহিনীর অভিযান শেষ হয়েছে। যৌথবাহিনীর সদস্যরা  বাড়ি বাড়ি তল্লাশি চালিয়ে ৫ জন মহিলা ও ৩২ জন পুরুষসহ মোট ৩৭ জনকে আটক করেছে। আটককৃতরা বিএনপি ও জামায়াত-শিবিরের নেতাকর্মী বলে জানা গেছে।  বর্তমানে তারা মেহেরপুর সদর থানা পুলিশ হেফাজতে রয়েছে। আটকৃতদের মধ্যে জামায়াত নেতা আলিহিম হোসেনের স্ত্রী সোহাগী খাতুন.সাহাবদ্দিনের স্ত্রী হাফিজা খাতুন,বকুলের স্ত্রী আছলিম,আজিজুল হকের স্ত্রী লতিফা,বারেকের স্ত্রী চাঁদ ভানু,বিএনপি কর্মি মহর আলী,সিরাজ আলী,উজির আলী, সামসদ্দিন,আব্দুল মজিদ,সেলিম হোসেন,সিরাজুল ইসলাম। বাকীদের নাম এখনো জানা সম্ভব হয়নি। আটককৃতদের বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে বলে পুলিশ জানিয়েছে।

৩২ বিজিবি  কুষ্টিয়ার মিরপুর সেক্টর অধিনায়ক লে.কর্নেল মনির হোসেন ও মেহেরপুর পুলিশ সুপার একেএম নাহিদুল ইসলামের নেতৃত্বে বিপুল সংখ্যাক র‌্যাব,পুলিশ ও বিজিবি সদস্যরা এ অভিযানে অংশ নেয়। মেহেরপুর সদর থানার অফিসার ইনচার্জ রিয়াজুল ইসলাম বলেন, যৌথবাহিনীর অভিযানে ৫ মহিলাসহ ৩৭ জনকে আটক করা হযেছে। তাদেরকে মেহেরপুর সদর থানায় নেয়া হয়েছে। অভিযান শেষ করে যৌথবাহিনী এলাকা ত্যাগ করার পরপরই জামায়ত শিবিরের নেতাকর্মীরা আওয়ামীলীগ নেতাকর্মীদের কয়েকটি বাড়ি ও দোকান ভাংচুর করে অগ্নি সংযোগ করে।

গ্রামবাসী সূত্রে জানা যায়,আজ বৃহস্পতিবার ভোর থেকে মেহেরপুরর সদর উপজেলার রাজনগর গ্রামে যৌথবাহিনীর একটি বিশাল টিম চিরুনি অভিযান শুরু করে । এ সময় জামায়াত শিবিরের নেতাকর্মীরা যৌথবাহিনীর সদস্যদের প্রতিরোধ করতে গেলে তারা বেশ কয়েক রাউন্ড গুলি চালায়। শেষ খবর পাওয়া পর্যন্ত যৌথবাহিনী অভিযান শেষ করে এলাকা ত্যাগ করেছে। এদিকে যৌথবাহিনী এলাকা ত্যাগ করার পরপরই উত্তেজিত জামায়াত শিবিরের নেতাকর্মীরা হিজুলী গ্রাম আওয়ামীলীগ সভাপতি রবিউল সদ্দার,আওয়ামীলীগ নেতা ইদ্রিস আলী,সাইদুর রহমান এবং কাউছার আলীর ব্যবসা প্রতিষ্ঠানে ভাংচুর,অগ্নিসংযোগ ও লুটপাট করেছে। এছাড়াও আওয়ামীলীগ নেতা সাহাবুদ্দিন ও আবুল কালামের বাড়িতে হামলা চালিয়ে ভাংচুর করেছে জামায়াত-শিবির।

ক্ষতিগ্রস্ত ব্যবসা প্রতিষ্ঠানে মালিকরা মেহেরপুর নিউজকে জানান,জামায়াত-শিবিরের নেতাকর্মীরা ভাংচুর ও অগ্নিসংযোগ করেই ক্ষান্ত হয়নি। তারা লুট করে নিয়ে গেছে ক্যাশে থাকা নগদ টাকা ও মালামাল।

গেছে।