টপ নিউজ

মেহেরপুরের রায়পুরে মালয়েশিয়াপ্রবাসী সিদ্দিকুর রহমানের দাফন সম্পন্ন

By মেহেরপুর নিউজ

February 16, 2020

মেহেরপুর নিউজ:

প্রবাস জীবন কখনোই সুখকর হয় না। তবু মানুষ প্রবাসী হয়। পরিবারের মানুষগুলোকে একটু ভালো রাখার আশায়, এদের স্বপ্ন পূরণের দায়িত্ব নিয়ে এরা পাড়ি জমায় প্রবাস নামের যন্ত্রণায়। নানামুখী কারণে প্রবাসী হওয়া এসকল মানুষগুলোর কাঁধে একটি নয় দু’টি নয় গোটা পরিবারের স্বপ্ন পূরণের দায়িত্ব থাকে। যে দায়িত্বের কথা চিন্তা করে এরা ভুলে যায় নিজের স্বপ্নকে। দেশে রেখে আসা পরিবারের সদস্যদের স্বপৃন পূরণকে একমাত্র লক্ষ্য হিসেবে স্থীর করে এরা প্রতিনিয়ত সহ্য করে যায় অসহনীয় কষ্ট।

একজন প্রবাসীর উপর ভরসা করে গোটা একটা পরিবার স্বপ্নের পশরা সাজায়। আর এভাবেই এপাড়ে ভরসা করে ওপাড়ে বুনতে থাকে স্বপ্নের জাল। অনেক আবার ৩ বেলা ঠিকমত খাবারের স্বপ্নও জড়িয়ে থাকে এই প্রবাসীর উপর। এরকম হাজারও দায়িত্ব কাঁধে নিয়ে জন্মভূমি ও জননীকে ছেড়ে অচেনা অজানা এক দেশে পাড়ি জমায় এরা। অনেকেই বলেন স্বপ্ন পূরণের প্রবাস। কিন্তু অনেকেই জানেন না কতটা ঝুকি নিয়ে এই মানুষগুলো পরিবারের স্বপ্ন পূরণ করে যাচ্ছে।কিন্তু সব প্রবাসীরা কি পাড়ে তার পরিবারের সকল স্বপ্ন পূরণ করতে? হয়ত চাইলেও অনেকেই তা করতে পারে না। অনেক সময় আমরা অনেক প্রবাসীর মৃত্যুরর সংবাদ পায়। তার মধ্যে স্বাভাবিক মৃত্যুগুলো হয়ত মেনে নেয়া যায় কিন্তু অস্বাভাবিক মৃত্যুগুলো কি করে মেনে নেয়া সম্ভব বলুন তো। অস্বাভাবিক মৃত্যু বলতে যা বুঝানো হচ্ছে তাহলো। হূদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু। এ মৃত্যু সত্যিই হতাশা জনক।

এমনি দূর্ভাগ্যের শিকার মেহেরপুর সদর উপজেলার রায়পুর গ্রামের বাসিন্দা সিদ্দিকুর রহমান। গত বৃহস্পতিবার হূদরোগে আক্রান্ত হয়ে মালয়েশিয়ায় সিদ্দিকুর রহমানের মৃত্যু হয়। মালয়েশিয়া প্রবাসী মেহেরপুর সদর উপজেলার রায়পুর গ্রামের বাসিন্দা সিদ্দিকুর রহমানের দাফন সম্পন্ন হয়েছে। শনিবার দিবাগত মধ্যরাতে মেহেরপুর সদর উপজেলার রায়পুর গ্রামের কবরস্থানের সিদ্দিকুর রহমান কে দাফন করা হয়।  রায়পুর গ্রামের সকল শ্রেণী-পেশার মানুষ জানাযা ও দাফন কাজে অংশ গ্রহন করেন।