টপ নিউজ

মেহেরপুরের হাসপাতালগুলোতে আর্সেনিক পরীক্ষার যন্ত্রপাতি বিতরন

By Meherpur News

May 29, 2019

মেহেরপুর নিউজ, ২৯ মে : বেসরকারী সংস্থা এসকেএস ফাউন্ডেশনের মাধ্যমে পরিচালিত ওয়াশ ইন ইনস্টটিউশন প্রকল্পের আওতায় মেহেরপুর জেলার ৩টি উপজেলা হাসপাতালে পানি পরীক্ষার যন্ত্রপাতি বিতরন করা হয়।

বুধবার বিতরনকৃত যন্ত্রপাতির মাধ্যমে উপজেলা হাসপাতাল গুলোতে পানি পানি পরীক্ষার মিনি ল্যাব স্থাপিত হবে। মেহেরপুরবাসী নিজ উপজেলার হাসপাতালে পানির আর্সেনিক পরীক্ষা করতে পারবে। এই প্রকল্পে আর্সেনিক ও আয়রন পরীক্ষার ২৯ ধরনের যন্ত্রপাতি দেওয়া হয়। উল্লেখ মেহেরপুর জেলা বাংলাদেশর আর্সেনিক প্রবন জেলাগুলোর মধ্যে অন্যতম।

ইতোমধ্যে বাংলাদেশ সরকারের রোগতত্ত¡, রোগ নিয়ন্ত্রন ও গবেষনা ইনস্টিটিউশন প্রয়োজনীয় জনবলের প্রশিক্ষন সহায়তা প্রদান করেছে। প্রকল্পটি বাস্তবায়নে আর্থিক সহায়তা করছে দাতা সংস্থা ওয়াটারএইড বাংলাদেশ।

আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সিভিল সার্জন ডাঃ শাশীম আরা নাজনীন। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. অলোক কুমার দাস, গাংনী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মাহবুবর রহমান, ইঞ্জিনিয়ার বাসুদেব চন্দ্র সরকার, মোঃ শরিফুল ইসলাম, প্রজেক্ট অফিসার পরিমল চন্দ্র সরকার, প্রকাশ কুমার বিশ্বাস প্রমূখ।