টপ নিউজ

মেহেরপুরের ৩ উপজেলায় আওয়ামী লীগের সম্মেলন নির্দিষ্ট সময়ে অনুষ্ঠিত হচ্ছে না

By মেহেরপুর নিউজ

March 18, 2022

মেহেরপুর নিউজ:

পূর্বনির্ধারিত মেহেরপুরের গাংনী উপজেলা, মেহেরপুর শহর, মেহেরপুর সদর উপজেলা এবং মুজিবনগর উপজেলা আওয়ামী লীগের সম্মেলন নির্দিষ্ট সময়ে অনুষ্ঠিত হচ্ছে না।

২০ মার্চ গাংনী উপজেলা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। এর আগেই মেহেরপুর শহর, মেহেরপুর সদর উপজেলা এবং মুজিবনগর উপজেলা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।

বিশেষ করে গাংনী উপজেলা আওয়ামীলীগের সম্মেলনকে কেন্দ্র করে গাংনীতে সাজ সাজ রব পড়ে যায়। ২০ তারিখে গাংনী উপজেলা আওয়ামী লীগের সম্মেলন কে কেন্দ্র করে গাংনী শহর এলাকার প্রধান প্রধান সড়কের উপর অর্ধশতাধিক তোরণ তৈরি করার পাশাপাশি কেন্দ্রীয় এবং স্থানীয় নেতৃবৃন্দের অজস্র ছবি সম্বলিত ব্যানার ফেস্টুনে গাংনীর প্রধান সড়কগুলো পাশে ছেঁয়ে ফেলেছিল।

পুরো গাংনী উপজেলা জুড়ে চলছিল গাংনী উপজেলার সম্মেলনকে কেন্দ্র করে আলোচনা। কে হচ্ছে গাংনী উপজেলার নতুন সভাপতি সম্পাদক এ নিয়ে মূলত কয়দিন যাবত আলোচনার কেন্দ্রবিন্দুতে পরিণত হয়েছিল। হঠাৎ করে গাংনী উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এ খালেক সংবাদ সম্মেলনের মাধ্যমে জানিয়ে দেন কাউন্সিল আপাতত হচ্ছে না’।

এদিকে গাংনী উপজেলা আওয়ামী লীগের সম্মেলনে যতটা প্রস্তুতি গ্রহণ করা হয়েছিল মেহেরপুর শহর, মেহেরপুর সদর উপজেলা এবং মুজিবনগর উপজেলা আওয়ামী লীগের সম্মেলন সম্পর্কে ততটা প্রচার না হলেও সম্মেলন হচ্ছে এমন খবর বাতাসে ভাসছিল। মনে মনে প্রস্তুতি নিয়েছিল অনেকে সভাপতি-সম্পাদক এবং কমিটিতে স্থান পাওয়া নিয়ে জল্পনা কল্পনা।

খোঁজ নিয়ে জানা গেছে মেহেরপুর শহর, মেহেরপুর সদর উপজেলা মুজিবনগর উপজেলা ওয়ার্ড কাউন্সিল গঠনকে কেন্দ্র করে প্রায় প্রতিটি ওয়ার্ডেই একাধিক কমিটি গঠন করা হয়। জানা গেছে আগামীকাল শনিবার সম্মেলনকে কেন্দ্র করে কেন্দ্রীয় নেতৃবৃন্দ মেহেরপুরে পৌঁছানোর কথা। সম্মেলনের দিন ওয়ার্ডগুলো দ্বৈত কমিটি নিয়ে কেন্দ্রীয় কমিটির সামনে যাতে কোন ঝামেলা না বাঁধে সে কারণেই মূলত কেন্দ্রীয় নেতৃবৃন্দ স্থানীয় নেতৃবৃন্দের সঙ্গে মতবিনিময় করবেন। এরপর সমঝতার ভিত্তিতে নতুন করে সম্মেলনের দিন ধার্য করা হবে বলে নাম প্রকাশ না করার শর্তে একাধিক আওয়ামী লীগ নেতা জানিয়েছেন।