রাজনীতি

মেহেরপুরের ৯ স্থানে অবরোধ ।। ককটেল বিষ্ফোরন ।। রাবার বুলেট নিক্ষেপ

By মেহেরপুর নিউজ

November 26, 2013

মেহেরপুর নিউজ ২৪ ডট কম,২৬ নভেম্বর:

আসন্ন ১০ জাতীয় সংসদ নির্বাচনের তফশিল ঘোষনাকে প্রত্যাখ্যন করে বিএনপি’র নেতৃত্বাধীন ১৮ দলীয় জোটের ডাকা ৪৮ ঘন্টার অবরোধের শুরুতেই মেহেরপুর জেলার ৯টি স্থানে সড়কে গছের গুড়ি ফেলে ও আগুন জ্বালিয়ে সড়ক অবরোধ করেছে ১৮ দলীয় জোটের নেতাকর্মীরা। এ সময় অবরোধকারীরা বেশ কিছু ককটেলের বিষ্ফোরন ঘটায়। সদর উপজেলার রাজনগরে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে পুলিশ ফাঁকা রাবার বুলেট নিক্ষেপ করে।

আজ মঙ্গলবার ভোর থেকে মেহেরপুর -কাথুলী সড়কের পৌর কলেজ মোড়,মেহেরপুর-মুজিবনগর সড়কের বন্দর মোড়,খানপুর থেকে কালী তলা মোড়,গৌরিনগর,মেহেরপুর-চুয়াডাঙ্গা সড়কের রাজনগর থেকে বারাদি,মেহেরপুর-কুষ্টিয়া সড়কের পুড়াপাড়া,বাঁশবাড়িয়া বজার,ছাতিয়ান ব্রিকফিল্ড মোড়ে সড়কে গাছের গুড়ি ফেলে ও আগুন জ্বালিয়ে সড়ক অবরোধ করে রেখেছে।

পৌর কলেজ মোড়:

মেহেরপুর -কাথুলী সড়কের পৌর কলেজ মোড়ে জেলা বিএনপি’র দপ্তর সম্পাদক আব্দুর রহিম,জেলা শিবিরের সভাপতি সাইফুল ইসলাম ও জামায়াত নেতা তারিক মো: সাইফুল ইসলামের নেতৃত্বে হাজার হাজার ১৮ দলীয় জোটের নেতাকর্মীরা । এ সময় তারা সড়কে গাছের গুড়ি ফেলে এবং আগুন জ্বালিয়ে সড়ক অবরোধ করে রেখেছে। এ সময় বেশ কয়েকটি ককটেলের বিষ্ফোরন ঘটায় অবরোধকারীরা।

বন্দর মোড়:

মেহেরপুর-মুজিবনগর সড়কের বন্দর মোড়ে মেহেরপুর ১ আসনের সাবেক সংসদ সদস্য ও বিএনপি’র নির্বাহী কমিটির সদস্য মাসুদ অরুন, জেলা জামায়াতের ভারপ্রাপ্ত সেক্রেটারী ফারুক হোসেন,সদর উপজেলা জামায়াতের আমির রুহুল আমিন এর নেতৃত্বে বিপুল সংখ্যক ১৮ দলীয় জোটের নেতাকর্মীরা সড়ক অবরোধ করে রাখে।

রাজনগর -দিনদত্ব ব্রীজ ও বারাদি বাজার:

মেহেরপুর-চুয়াডাঙ্গা সড়কের রাজনগর দিনদত্ব ব্রীজ থেকে বারাদি পর্যন্ত জেলা জামায়াতের নায়েবে আমির সিরাজুল ইসলাম,জামায়াত নেতা আব্দুল জব্বার,সদর উপজেলা পূর্বসভাপতি আব্দুর রহিম,জেলা তাঁতী দলের সভাপতি আরজুল্লাহ বাবলু ,বিএনপি নেতা আব্দুল আলিমের নেতৃত্বে সড়কে লাঠি শোটা নিয়ে,আগুন জ্বালিয়ে সড়ক অবরোধ করে রাখে। এ সময় মেহেরপুর সদর থানা পুলিশের একটি দল তাদের ধাওয়া করলে অবরোধকারীরা কয়েকটি ককটেলের বিষ্ফোরন ঘটায়। পুলিশ তাদের ছত্রভঙ্গ করতে ফাকা স্থানে ২০/২৫  রাউন্ড রাবার বুলেট নিক্ষেপ করে বলে  জানা গেছে।

তবে কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। পরে রাজনগর গ্রাম আওয়ামীলীগের অস্থায়ী অফিস আগুন দিয়ে পুড়িয়ে দিয়েছে অবরোধকারী। এ সময় তারা একটি দেকান ভাংচুর করে।

এছাড়া মেহেরপুর -কুষ্টিয়া সড়কের পুড়াপাড়া ,বাঁশবাড়িয়া বাজার, ছাতিয়ান ব্রিকফিল্ড মোড়,মেহেরপুর-মুজিবনগর সড়কের খানপুর থেকে কালী তলা মোড় এবং গৌরিনগরে-রামনগর এলাকায় সড়ক অবরোধের  খবর পাওয়া গেছে।

মেহেরপুর সদর থানার অফিসার ইনচার্জ রিয়াজুল ইসলাম সাংবাদিকদের জানান,রাজনগরে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে পুলিশ ফাঁকা স্থানে ২০/২৫ রাউন্ড রাবার বুলেট ছুড়েছে।