রাজনীতি

মেহেরপুরে অভ্যন্তরীণ দ্বন্দের জেরে প্রবীন শিক্ষকের বাড়ি ঘর ভাংচুর ।। মামলা দায়ের ।। আটক ২

By মেহেরপুর নিউজ

December 25, 2015

মেহেরপুর নিউজ,২৫ ডিসেম্বর : অভ্যন্তরীণ দ্বন্দের জের ধরে মেহেরপুর পন্ডের ঘাট পাড়ায় ছাত্রলীগ নেতা বায়েজিদ হোসেনের পিতা প্রবীন শিক্ষক সবুর আলীর বাড়িতে হামলা চালিয়ে মোটরসাইকেলসহ বাড়ির আসবাবপত্র ভাংচুর করেছে দূবৃত্তরা। বৃহস্পতিবার রাতে এ ঘটেছে। হামলায় ক্ষতিগ্রস্থ বাড়ির মালিক সবুর আলী মাষ্টার বলেছেন জেলা ছাত্রলীগের সভাপতির নেতৃত্বে এ ঘটনা ঘটিয়েছে দূর্বৃত্তরা । তবে দলটির সভাপতি বলেছেন এ ব্যাপারে তিনি কিছুই জানেন না। ঘটনার রাতেই সবুর আলী মাষ্টার বাদি হয়ে জেলা ছাত্রলীগের সভাপতি বারিকুল ইসলাম লিজনকে প্রধান আসামী করে ১৪ জনের নাম উল্লেখ করে একটি মামলা দায়ের করেছেন। পুলিশ এ ঘটনায় শুক্রবার দুপুর পর্যন্ত মামলার অন্যতম আসামী শাহিন ও হৃদয় নামের প্রজন্মলীগের দু’কর্মীকে আটক করেছে।

এদিকে, শুক্রবার সকাল ১১ টার দিকে মেহেরপুর-১ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগের সভাপতি ফরহাদ হোসেন ক্ষতিগ্রস্থ বাড়ি পরিদর্শন করে হামলাকারীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার আশ্বাস দিয়েছেন। পরিদর্শন কালে জেলা যুবলীগের আহবায়ক মাহফুজুর রহমান রিটন তাঁর সঙ্গে ছিলেন। জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক জুয়েল রানা বলেন, প্রবীন শিক্ষক সবুর আলীর ছেলে বায়েজিদ হোসেন সরকারী কলেজে নিজের বন্ধু সার্কেল তৈরি করে সেখানে আড্ডা দেয়। কলেজে আন্দোলনের জের ধরে ওই গ্রুপের সোহাগ নামের একটি ছেলের সাথে জেলা ছাত্রলীগের সভাপতি বারিকুল ইসলাম লিজনের খালাত ভাই জসিম এর সাথে কথাকাটি এক পর্যায়ে সোহাগ তার হাতে লাঞ্চিত হয়। এ ঘটনার জের ধরে বৃহস্পতিবার বিকালে সোহাগ ও তার লোকজন লিজনের খালাত ভাই জসিমকে মারধর করে। এ ঘটনা জানাজানি হলে জেলা ছাত্রলীগের সভাপতি বারিকুল ইসলামের নেতৃত্বে তার অনুসারীর শহরের একটি প্রতিবাদ মিছিল বের করে ।

তবে প্রত্যক্ষদর্শী ও পুলিশ সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার রাতে প্রতিবাদ মিছিলে তাদের হাতে লাঠিসোঁটা ও দেশীয় অস্ত্র দেখতে পাওয়া গিয়েছে। মিছিলে তারা বিভিন্ন শ্লোগান দিতে থাকে। মিছিলের এক পর্যায়ে বিক্ষুব্ধ কর্মীরা জেলা যুবলীগের আহবায়ক মাহফুজুর রহমান রিটনের হোটেল বাজারের রিপন টাওয়ারের প্রধান ফটকের গ্রিল ভাংচুর করেছে বলে জানা গেছে। এর আগে সোহাগ বায়িজেদের দলভুক্ত হওয়ায় তারা পন্ডের ঘাট এলাকায় বায়েজিদের বাড়িতে হামলা চালিয়ে একটি মোটরসাইকেলসহ বাড়ির আসবাবপত্র ভাংচুর করে। এ সময় তাদের ধস্তাধস্তিতে বায়েজিদের মা আহত হন। এদিকে পুলিশ এ ঘটনায় রাতে শাহিন ও হৃদয় নামের দুপ্রজন্মলীগ কর্মীকে আটক করেছে। তবে এ ব্যাপারে ছাত্রলীগের সভাপতি বারিকুল ইসলাম লিজন বলেন, এ ব্যাপারে তার কিছুই জানা নেই। তবে আটকের বিষয়ে সে বলেন প্রজন্মলীগের ২ কর্মীকে পুলিশ আটক করেছে। মেহেরপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আহসান হাবিব বলেন, সরকারী কলেজে অধ্যক্ষের অপসারণ দাবিতে ছাত্রলীগের কয়েককর্মী আন্দোলনে অংশ না নেয়ার জের ধরে এ ঘটনা ঘটেছে । এ ঘটনায় ক্ষতিগ্রস্থ বাড়ির মালিকের মামলা আমলে নেয়া হয়েছে। মামলার ২ আসামীকে আটক করা হয়েছে। বাকী আসামীদের আটকের চেষ্টা চলছে বলে তিনি জানান।