রাজনীতি

মেহেরপুরে অস্ত্র ও মাদক মামলার কারাভোগকারীর মুক্তির দাবিতে বাস্তহারালীগের সড়ক অবরোধ

By মেহেরপুর নিউজ

January 15, 2016

মেহেরপুর নিউজ, ১৫ জানুয়ারী: মেহেরপুরে অস্ত্র ও মাদক মামলায় কারাভোগকারী আসামী বিদ্যুৎ হোসেনের মুক্তির দাবিতে টায়ারে আগুন জ্বালিয়ে সড়ক অবরোধ করেছে মেহেরপুর জেলা বাস্তুহারালীগের নেতাকর্মীরা। বিদ্যুৎ হোসেন বাস্তহারালীগের মেহেরপুর পৌর এলাকার ৫ নং ওয়ার্ড কমিটির ১ নং সদস্য বলে দাবি দলটির।

শুক্রবার সাড়ে ১২ টার দিকে মেহেরপুর বাসস্ট্যান্ডে জেলা বাস্তুহারালীগের সভাপতি ফিরোজ আলীর নেতৃত্বে সড়কে টায়ার জ্বালিয়ে অবরোধে করে দলটির নেতাকর্মীরা। এ সময় জেলা কমিটির সাধারণ সম্পাদক রাফিউল ইসলাম রকি, সদর উপজেলা সভাপতি সোহেল আহমেদ, সাধারণ সম্পাদক এস এম রাসেলসহ নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। খবর পেয়ে মেহেরপুর সদর থানা পুলিশের একটি দল ঘটনাস্থালে এসে নেতাকর্মীদের সাথে কথা বললে তারা অবরোধ তুলে নেয়।

অবরোধ চলাকালে জেলা বাস্তহারালীগের সভাপতি ফিরোজ আলী বলেন. কোন কারণ ছাড়ায় গতকাল জোহরের নামাজ পড়তে যাওয়ার সময় বিদ্যুৎকে আটক করে পুলিশ। আমরা তার মুক্তি চাই। মেহেরপুর সদর থানার ওসি আহসান হাবিব তাকে ছেড়ে দিবেন এই আশ্বাসের ভিত্তিতে অবরোধ তুলে নেওয়া হয়েছে। এরপরেও তাকে মুক্তি না দিলে আমরা আবারও আন্দোলনে যাবো। অস্ত্র ও মাদক মামলার আসামী দলে এর জবাবে দলটির সভাপতি ফিরোজ আলী বলেন, মানুষ ভালো হতে চাইলে তাকে সুযোগ দিতে হয় । সে আগে অপকর্ম করতো কিন্তু এখন পাঁচ ওয়াক্ত নামায পড়ে। কোনো খারাপ কাজ করে না। যে কারণে তাকে দলে নেয়া হয়েছে।

এ ব্যাপারে মেহেরপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আহসান হাবিব বলেন, বৃহস্পতিবার দুপুরে বিএডিসি’র বীজ প্রক্রিয়াজাত করণ কেন্দ্রে নিয়োজিত শ্রমিকদের বাদ দিয়ে তাদের নিজেদের লোকদের সেখানে কাজে নেয়ার জন্য বিক্ষোভ করে বিদ্যুতের লোকজন। সে সময় বিএডিসি’র উপপরিচালকের ফোন পেয়ে তাৎক্ষনিকভাবে পুলিশি পদক্ষেপ নিয়ে বিক্ষোভ বন্ধ করে দেওয়া হয়। পরে দুপুরে মধ্যহৃ ভোজের সময় বিদ্যুতের নেতৃত্বে তার লোকজন কয়েকজন শ্রমিককে মারধর করে। এ ঘটনায় ফার্মের উপপরিচালকের অভিযোগের ভিত্তিতে বিদ্যুৎকে আটক করা হয়। তিনি আরো বলেন, বিদ্যুৎ একটি অস্ত্র মামলায় ১০ বছর এবং গাঁজা মামলায় ৬ মাস কারাভোগ করে মাস দুয়েক আগে জেল থেকে মুক্তি পেয়েছে।