রাজনীতি

মেহেরপুরে আওয়ামী যুবলীগের রাজসিক প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

By মেহেরপুর নিউজ

November 11, 2015

মেহেরপুর নিউজ,১১ নভেম্বর: কেক কাটা, জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, বঙ্গবন্ধু শেখ মজিবর রহমান ও শেখ ফজলুল হক মনির প্রতিকৃতিত্বে পুস্পমাল্য অর্পন ও আলোচনা সভা, অাতশবাজি,ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যে দিয়ে মেহেরপুরে রাজসিক ভাবেপালিত হলো বাংলাদেশ আওয়ামী যুবলীগের ৪৩তম প্রতিষ্ঠাবার্ষিকী ।

এ উপলক্ষে মেহেরপুর জেলা যুবলীগের আয়োজনে বুধবার বিকালে মেহেরপুর শহীদ সামসুজ্জোহা পার্কে এক সমাবেশ অনুষ্ঠিত হয়। জেলা যুবলীগের আহবায়ক মাহফুজুর রহমান রিটনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মেহেরপুর-১ (সদর ও মুজিবগর) আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগের সভাপতি ফরহাদ হোসেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী যুবলীগের সাংগঠনিক সম্পাদক আছাদুজ্জামান আছাদ, দপ্তর সম্পাদক আনিসুর রহমান আনিস, সহসম্পাদক নবী নেওয়াজ এমপি, শিক্ষা বিষয়ক সম্পাদক মিজানুর রহমান মিজু, মহানগর উত্তর যুবলীগের সাবেক সহসভাপতি মারুফুল ইসলাম বিপ্লব, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এম এ খালেক, বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় উপকমিটির সহসম্পাদক এম এ ইমন। বক্তব্য রাখেন জেলা যুবলীগের সদস্য আশরাফুল ইসলাম। সমাবেশ সঞ্চালনা করেন জেলা যুবলীগের যুগ্ম আহবায়ক শহিদুল ইসলাম পেরেশান।

প্রধান অতিথির বক্তব্যে সংসদ সদস্য ফরহাদ হোসেন বলেন, বাংলাদেশ যুবলীগ সৈরাচার বিরোধী আন্দোলন, বিএনপি জামায়াতের ধ্বংসাত্মক আন্দোলনসহ বিভিন্ন দেশবিরোধী আন্দোলনে যে ভুমিকা রেখেছে তা প্রশংসার দাবি রাখে। স্বাধীনতার সূতিকাগার খ্যাত মেহেরপুরকে বিএনপি জামায়াতের ধ্বংসাত্মক আন্দোলন থেকে মুক্ত রাখতে জেলা যুবলীগকে সুসংঘঠিত ভাবে কাজ কওে যেতে হবে। তিনি বলেন, আজ ১১ নভেম্বর মেহেরপুরের জন্য একটি ইতিহাস হয়ে থাকবে। যেভাবে জেলা যুবলীগের নেতৃবন্দ প্রত্যাশিত একটি অনুষ্ঠানের মধ্যে দিয়ে কেন্দ্রীয় নেতাদের সম্মান দেখিয়েছেন তার অবশ্যই প্রশংসা দাবি রাখে।

প্রধান বক্তার বক্তব্যে খুলনা বিভাগের দায়িত্ব প্রাপ্ত সাংগঠনিক সম্পাদক আছাদুজ্জামান বলেন, জামায়াত বিএনপির জ্বালাও পোড়াও থেকে সারাদেশে যুবলীগের নেতাকর্মীরা যেভাবে প্রতিরোধ গড়ে তুলেছিলো একই ভাবে মেহেরপুর জেলা যুবলীগকে মেহেরপুরের রাজপথ দখলে রাখার আহবান জানান। সমাবেশে অন্যদের মধ্যে জেলা আওয়ামীলীগের সাবেক সহসভাপতি এম এ হালিম, জেলা আওয়ামীলীগের সম্পাদক বোরহান উদ্দিন আহমেদ চুন্নু, মুজিবনগর উপজেলা সম্পাদক আমাম হোসেন মিলু, সদর উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক আল মামুন, মুজিবনগর উপজেলা সভাপতি কামরুল হাসান চাদু, গাংনী উপজেলা সভাপতি মোশাররফ হোসেন, সম্পাদক শফি কামাল পলাশ, যুবলীগ নেতা মোহন, শেখ কামাল, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক জুয়েল রানা প্রমুখ।

এদিকে যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সমাবেশ শুরুর প্রাক্কালে জেলার বিভিন্ন অঞ্চল থেকে যুবলীগের নেতাকর্মী বাদ্যবাজিয়ে ছোট ছোট মিছিলসহকারে সমাবেশ স্থলে পৌছায়। এ সময় যুবলীগ কর্মীরা সমাবেশ আসাস্থলে আসা নেতাকর্মীরা ফুলের পাপড়ি ছিটিয়ে বরণ করে নেয়।এর আগে শহীদ সামসুজ্জোহা নগর উদ্যানকে মনোরম সাজিয়ে সাজানো হয়। রাতে আতশবাজি এবং সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

এর আগে বুধবার প্রথম প্রহরে রাত ১২ টা ১ মিনিটে স্বাধীনতার সূতিকাগার মুজিবনগরে কেক কেটে প্রতিষ্ঠাবার্ষিকীর সূচনা করা হয়। বাংলাদেশ আওয়ামী যুবলীগের দপ্তর সম্পাদক আনিসুর রহমান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কেক কেটে অনুষ্ঠানের শুভসুচনা করেন। এ সময় জেলা যুবলীগের আহবায়ক মাহফুজুর রহমান রিটন, যুগ্ম আহবায়ক শহিদুল ইসলাম পেরেশানসহ যুবলীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন । সকাল ৭টা ১মিনিটে মেহেরপুর শহীদ সামসুজ্জোহা পার্কে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন এবং সকাল ৮টা ১ মিনিটে জাতির জনক বঙ্গবন্ধু ও যুবলীগের প্রতিষ্ঠাতা শেখ ফজলুল হক মনির প্রতিকৃতিতে পুসপমাল্য অপর্ন করেন জেলা যুবলীগের আহবায়ক মাহফুজুর রহমান রিটন, যুগ্ম আহবায়ক শহিদুল ইসলাম পেরেশান।