আইন-আদালত

মেহেরপুরে আদালতে হাজিরা না দেওয়ায় ব্যবসায়ী কারাগারে

By মেহেরপুর নিউজ

December 26, 2022

মেহেরপুর নিউজ:

উৎপাদন তারিখ ও মেয়াদোত্তীর্ণ তারিখ উল্লেখ বিহীন বিভিন্ন ধরনের শিশু খাদ্য জব্দ করার ঘটনায় আটক তহিরুল নামের এক ব্যবসায়ীকে আবারো কারাগারে পাঠানো হয়েছে।

সোমবার দুপুরের দিকে তহিরুল আদালতে হাজিরা দিতে গেলে আদালতের জামিন নাম মঞ্জুর করে পুনরায় কারাগারে পাঠাবার নির্দেশ দেন। গত ২৭ নভেম্বর মেহেরপুর সদর উপজেলা স্যানেটারি ইন্সপেক্টর তারিকুল ইসলামের নেতৃত্বে মেহেরপুর শহরের গুড়ের আড়তের সামনে থেকে উৎপাদন তারিখ ও মেয়াদোত্তীর্ণ তারিখ উল্লেখ বিহীন বিভিন্ন ধরনের শিশু খাদ্য জব্দ করা হয়।

ব্যবসায়ী মেহেরপুর সদর উপজেলার খন্দকার পাড়া গ্রামের রেজাউল মোল্লার ছেলে তহিরুল ইসলামকে গ্রেফতার করা হয়। এ ঘটনায় নিরাপদ খাদ্য আইন২০১৩ এর ৪৩,৪৪ ও ৪৫ ধারামতে এ সমস্ত খাদ্য জব্দ করা হয়। এ ঘটনায় বিশুদ্ধ খাদ্য আদালতে নিরাপদ খাদ্য আইন ২০১৩ এর ২৬/৩২ এর (গ) এর ৩৩ ও ৩৮ ধারায় একটি মামলা আদায় করা হয়। বিশুদ্ধ খাদ্য আদালতের বিচারক এস এম শরিয়ত উল্লাহ তহিরুল ইসলামকে কারাগারে পাঠাবার নির্দেশ দিয়েছেন। পরে তহিরুল জামিন লাভ করেন। পরবর্তী দিনে তহিরুল আদালতে হাজির না হওয়াই তার বিরুদ্ধে পুনরায় গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়।

এদিকে সোমবার তহিরুল আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করলে জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক বর্ণালী তার জামিনের আবেদন নামঞ্জুর করে আবারো কারাগারে পাঠানোর নির্দেশ দেন।